শিরোনাম :
চৌদ্দগ্রামের কাশিনগরে অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ – দেশ সেরা অনলাইন পারফর্মার হলেন কিশোরগঞ্জ এর শিক্ষক নাজমুল হক বটন কান্তি বড়ুয়া বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটির সহ-সভাপতি নির্বাচিত বাবেশিকফো চট্টগ্রাম জেলা কমিটির যুগ্ম-সাধারণ, রাঙ্গুনিয়ার ইকবাল হোসেন এনামুল হক বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটি ঘোষনা, সভাপতি শরীফুল ইসলাম সম্পাদক মোখলেছুর রহমান জেদ্দায় লোহাগাড়া প্রবাসী সমিতি কর্তৃক ডঃ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী (এমপি) সংবর্ধিত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর প্রতি খোলা চিঠি ফটিকছড়ির হারুয়ালছড়ি দরবারে জশনে জুলুছের প্রস্তুতি ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির বার্ষিক ও ১০ম শ্রেণির নির্বাচনী পরীক্ষা সংক্রান্ত মাউশির পরিপত্র জারি ,পরীক্ষা হবে তিন বিষয়

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত।

মহিউদ্দিন ওসমানীঃ- আগামী ১৮, ১৯ ও ২০ অক্টোবর ২০২১ বায়তুশ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে ধনিয়ালাপাড়া বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা ময়দানে অনুষ্ঠিতব্য তিনদিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলের এক পরামর্শ ও প্রস্তুতি সভা ২৫ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যা সাতটায় চট্টগ্রাম মহানগরীর ধনিয়ালাপাড়া বায়তুশ শরফ ইসলামী গবেষণা কেন্দ্র মিলনায়তনে বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। পরামর্শ সভায় বক্তব্য রাখেন, আনজুমনে ইত্তেহাদের উপদেষ্টা, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসানুল্লাহ (আহসান সাইয়েদ), সেক্রেটারী জেনারেল সাবেক পটিয়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিছ মিয়া, মজলিসুল ওলামার মহাসচিব মাওলানা মামুনুর রশিদ নুরী, মাসিক দ্বীন দুনিয়ার সম্পাদক জনাব মুহাম্মদ জাফর উল্লাহ, অধ্যাপক জামাল উদ্দিন।
উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব রাশেদুল আলম খোরশেদ, উপদেষ্টা আলহাজ্ব আবদুল আউয়াল, আঞ্জুমনে ইত্তেহাদের সাবেক সেক্রেটারী জেনারেল লৎফুল করিম মিন্টু, কোষাধ্যক্ষ মোজাম্মেল হক, আলহাজ্ব হারুন শেঠ, আলহাজ্ব নুরুল ইসলাম, হাফেজ মুহাম্মদ আমান উল্লাহ, আলহাজ্ব রফিকুল ইসলাম খান, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, মুহাদ্দিস মাওলানা ফজলুল রহমান, মাওলানা কাজী জাফর আহমদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কাজী মাওলানা মুহাম্মদ শিহাব উদ্দিন।
সভাপতির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) বলেন, মহানবী (সা.) শুভাগমনের দিন ১২ই রবিউল আউয়ালকে সামনে রেখে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) অতীব গুরুত্বের সাথে পালন করে মুসলিম বিশ্ব। মহানবী (সা.) কে বলা হয় সাইয়্যিদুল মুরসালিন অর্থাৎ, সব নবী ও রাসুলগণের নেতা। তিনি ছিলেন নিখিল বিশ্বের নবী। তিনি প্রেরিত হয়েছিলেন বিশ্ববাসীর জন্য রহমত স্বরূপ। মানবতার মুক্তির দূত হয়ে তিনি গোটা পৃথিবীর মানুষের জন্য নিয়ে এসেছিলেন শান্তির অমোঘ বার্তা। বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) এক অতুলনীয় আদর্শ।
তিনি বলেন, মহানবী (সা.) এর প্রকৃত শিক্ষা সর্বস্তরের মুসলিম জনগণ, বিশেষ করে তরুণ সমাজের অন্তরে প্রকৃত নবীপ্রেম ও আদর্শ প্রতিফলনের উদ্দেশ্যে বায়তুশ শরফ আঞ্জুমনে ইত্তেহাদ ১৯৮৪ সাল থেকে রচনা প্রতিযোগিতা, ছোটদের অংশগ্রহণে বিশেষ অনুষ্ঠান পাখপাখালির আসর, শানে মোস্তফা (সা.) মাহফিল, গুণীজন সংবর্ধনা ও আজিমুশশান ওয়াজ মাহফিলসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে থাকে। করোনা মহামারীর প্রকোপের কথা উল্লেখ করে রাহবারে বায়তুশ শরফ বলেন, গতবারের মতো এবছরও সীমিত পরিসরে আগামী ১৮, ১৯ ও ২০ অক্টোবর তিনদিনব্যাপী পবিত্র মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অনুষ্ঠিত হবে। তিনদিনব্যাপী মিলাদুন্নবী (সা.) মাহফিল সুসম্পন্ন করার লক্ষ্যে অতীতের মতো সবরকমের সহযোগিতা প্রদানে আনজুমনে ইত্তেহাদ, মজলিসুল ওলামা ও আনজুমনে নওজোয়ানের প্রতি আহবান জানান।
বার্তা প্রেরক
(স্বাক্ষরিত)
অধ্যাপক শাব্বির আহমদ
পরিচালক, বায়তুশ শরফ ইসলামী গবেষণা প্রতিষ্ঠান।
(Visited 8 times, 1 visits today)