শিরোনাম :
চৌদ্দগ্রামের কাশিনগরে অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ – দেশ সেরা অনলাইন পারফর্মার হলেন কিশোরগঞ্জ এর শিক্ষক নাজমুল হক বটন কান্তি বড়ুয়া বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটির সহ-সভাপতি নির্বাচিত বাবেশিকফো চট্টগ্রাম জেলা কমিটির যুগ্ম-সাধারণ, রাঙ্গুনিয়ার ইকবাল হোসেন এনামুল হক বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটি ঘোষনা, সভাপতি শরীফুল ইসলাম সম্পাদক মোখলেছুর রহমান জেদ্দায় লোহাগাড়া প্রবাসী সমিতি কর্তৃক ডঃ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী (এমপি) সংবর্ধিত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর প্রতি খোলা চিঠি ফটিকছড়ির হারুয়ালছড়ি দরবারে জশনে জুলুছের প্রস্তুতি ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির বার্ষিক ও ১০ম শ্রেণির নির্বাচনী পরীক্ষা সংক্রান্ত মাউশির পরিপত্র জারি ,পরীক্ষা হবে তিন বিষয়

লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন..

মহিউদ্দিন ওসমানীঃ- বাংলাদেশ শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের সেক্রেটারী, উদীয়মান তরুণ গবেষক, প্রাবন্ধিক ও বহু গ্রন্থ প্রণেতা অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অন্তর্গত আরবী বিভাগের অধীনে এম.ফিল ডিগ্রী অর্জন করেন। “ আবূ আইয়ূব আল-আনসারী (রা.) : হাদীসে তাঁর অবদান” শীর্ষক অভিসন্দর্ভের জন্য তাঁকে এ ডিগ্রী প্রদান করা হয়। আরবী বিভাগের প্রফেসর ড. আ. ম. কাজী মুহাম্মদ হারুন উর রশীদ -এর তত্ত্বাবধানে তিনি এ গবেষণাকার্য সম্পন্ন করেন। তাঁর পরীক্ষক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আবদুর রশীদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাহবুবুর রহমান।
২০২১ সনের ১৬ সেপ্টেম্বর তারিখে অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫৩৪তম একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভায় তাঁকে এ ডিগ্রী প্রদান করা হয়। তিনি একই বিভাগ থেকে ২০০৯ সালে বি.এ (অনার্স) এবং ২০১০ সালের এম.এ পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। ইতোপূর্বে তিনি বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড হতে মেধা তালিকায় স্থানসহ কামিল (হাদীস) পাশ করেন।
অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী মহোদয় দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা কালোয়ার পাড়া গ্রামের আলহাজ্ব মোহাম্মদ আবুল কাসেম ও আলহাজ্ব মরজিয়া বেগম-এর ছেলে। তিনি তাঁর সকল স্তরের উস্তাদ, শুভাকাংখী, ভাই-বোন, আত্নীয়-স্বজন ও বন্ধু-বান্ধব সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি সকলের আন্তরিক দোয়া প্রার্থী।
(Visited 18 times, 1 visits today)