শিরোনাম :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত। জাফর আহমেদ খোকা মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন.. শ্রমিক নেতা গোলাম মাওলার মৃত্যু বার্ষিকী পালিত সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত ধর্ম ও নৈতিক শিক্ষার বাধ্যবাধকতা ছাড়া শিক্ষা ব্যবস্থা অসম্পূর্ণ কক্সবাজার বিমানবন্দরের শাহ্ আবদুল মালেক আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জাহাজী প্রবিন নেতা আবুল কাসেম সারেং এর ইন্তেকাল লেবাননে শান্তিরক্ষা মিশনে এ অংশ নিতে নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ

চৌদ্দগ্রামের মোহাম্মদ আমির হোসেন সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত

মহিউদ্দিন ওসমানী: ডিজিটাল কন্টেন্ট নির্মাতা হিসাবে ২০২১সালের জুলাই মাসের ১ম পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হয়েছেন নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আমির হোসেন।
গত ১৯ জুলাই ২০২১ ইং তারিখে  শিক্ষক বাতায়নের সভায় পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা হিসাবে নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেশব্যাপি শিক্ষক বাতায়নের ৯ লক্ষ শিক্ষকদের মধ্য থেকে পাক্ষিকের সেরা কন্টেন্ট নির্মাতা ঘোষণা করা হয়।
২০১৪ সাল থেকে চালু হওয়া এই প্রতিযোগিতায় তিনি চৌদ্দগ্রাম ১ম ব্যক্তি হিসাবে বিশেষ সম্মাননা অর্জন করেন।তিনি চৌদ্দগ্রাম উপজেলার কুমিল্লা জেলার নানকরা গ্রামের মৃত্যু আবদুল মাবুদের তৃতীয় পুত্র। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ থেকে রাষ্টবিজ্ঞানে মাষ্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০০৭ সালে তিনি বিজয়করা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন।পরবর্তীতে ২০১২ সালে নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি হয়ে অদ্যবদী কর্মরত আছেন।উল্লেখ্য যে তিনি ২০১৯ সালে বৃটিশ কাউন্সিল কর্তৃক ইন্টারন্যাশনাল স্কুল এ্যাওয়ার্ড লাভ করেন।
তিনি গত ১৯/০৭/২০২১ তারিখে সরকারি ওয়েবসাইট শিক্ষক বাতায়নে ফলাফল প্রকাশিত হয়েছে। শিক্ষক বাতায়ন সুত্রে জানা যায় সারাদেশে শিক্ষক শিক্ষিকার মধ্যে এবার ৩ লাখ ৮৮ হাজার ২৭১টি কন্টেন্ট শিক্ষক বাতায়নে আপলোড করা হয়েছিলো। এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৫৩টি। ২০২১ জুলাই মাসের ১ম পাক্ষিকে সেরা কন্টেন্ট নির্মাতা আমির হোসেন তাঁর অনুভূতি প্রকাশে তিনি বলেন, “শিক্ষক বাতায়নে সেরা হওয়া ও শিক্ষা ক্ষেত্রে আইসিটি ব্যাপক ব্যবহারে সরকার একটা বড় চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করেছে,” “শিক্ষক বাতায়ন”, “কিশোর বাতায়ন”, ও “মুক্তপাঠ” এর মাধ্যমে চলছে আধুনিক শিক্ষাকে আরো আধুনিক করার প্রচেষ্টা। এই কার্যক্রম চলছে বেশ কয়েক বছর ধরে।

তার এ সফলতায় চৌদ্দগ্রাম উপজেলার শিক্ষা অফিসার সাকিনা বেগম, ইউআরসি ইন্সট্রাক্টর জনাব মমিনুল ইসলাম মজুমদার , সহকারী উপজেলা শিক্ষা অফিসার গোলাম মাহাবুব, ফারুক হোসেন, মোশাররফ হোসেন মিজানুর রহমান , বিদ্যালয়ের সম্মানিত প্রধান শিক্ষক হাসনে হেনা চৌধুরী,সভাপতি আরিফুর রহমান টিপু, সহ সভাপতি ইমাম হোসেন,ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলম, সাবেক সহ সভাপতি বাবুল পাটোয়ারী, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (এস ১২০৬৮ )সভাপতি মাসুদ, সহকারী শিক্ষক গণ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ আমির হোসেন কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

(Visited 132 times, 1 visits today)