চট্টগ্রামে ডিজিটাল শিক্ষক গড়ার বাতিঘর আখতার হোছাইন কুতুবীকে সম্মাননা স্মারক প্রদান

মহিউদ্দিন ওসমানী: চট্টগ্রাম জেলা এম্বাসেডর ও চট্টগ্রাম অনলাইন স্কুলের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেয়া হয় জনাব মোহাং আখতার হোছাইন কুতুবীকে। একুশ শতকের শিক্ষার্থীর জন্য প্রয়োজন একুশ শতকের শিক্ষাব্যবস্থা, আর এই একুশ শতকের শিক্ষাব্যবস্থায় নেতৃত্ব দিতে প্রয়োজন একুশ শতকের শিক্ষক। তাই শিক্ষকদের উপর আস্থা রেখে বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানের করে গড়ে তুলতে যে সকল শিক্ষক নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন তাদেরকে বিশ্বমানের শিক্ষায় তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন আইসিটি ও অনলাইন শিক্ষা জগতের বাতিঘর কক্সবাজারের কুতুবদিয়ার কৃতিসন্তান বৃহত্তর চট্টগ্রামে আইসিটি শিক্ষা বাস্তবায়নের প্রাণ পুরুষ, চট্টগ্রাম অনলাইন স্কুলের স্বপ্নদ্রষ্টা ও ICT4E জেলা এম্বাসেডর ফোরামের উপদেষ্টা, টিচার্স ট্রেনিং কলেজ চট্টগ্রাম এর সহযোগী অধ্যাপক জনাব মোহাং আখতার হোছাইন কুতুবী।
গত ২৫ ফেব্রুয়ারি ২০২১ চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর মিলনমেলা বানৌজা শহীদ মোয়াজ্জম কাপ্তাই অনুষ্ঠিত বিএন কলেজ কাপ্তাই এর হলরুমে সংবর্ধনায় এই সম্মাননা স্মারক প্রদান করা হয়। অ্যাম্বাসেডর ফোরামের সভাপতি মোঃ ইকবালের সভাপতিত্বে এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নৌবাহিনী কলেজ কাপ্তাইয়ে সম্মানিত অধ্যক্ষ কমান্ডার নুরে আলম সিদ্দিকী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএন কলেজ কাপ্তাইয়ের উপাধ্যক্ষ জনাব জাহাঙ্গীর আলম।
এই সংবর্ধণায় চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর ফোরামের পক্ষে আরো সংবর্ধিত হলেন শিক্ষকদের সবচেয় বড় প্লাটফর্ম শিক্ষক বাতায়ন পোর্টালে প্রতিষ্ঠানে গুণগত পরিবর্তনের চট্টগ্রাম জেলায় নবনির্বাচিত “সেরা নেতৃত্ব” অনলাইন কার্যক্রমের জন্য নবনির্বাচিত সেরা “অনলাইন পারফর্মার ” এবং নবনির্বাচিত “সেরা কন্টেন্ট নির্মাতারা।
তাঁরা হলেন চট্টগ্রামে সেরা নেতৃত্ব শিক্ষক বাতায়নে সেরা নেতৃত্ব মনোনীত চট্টগ্রাম জেলা এম্বাসেডর জনাব ইসমাত ফারজানা
প্রধান শিক্ষক,চরণ দ্বীপ দেওয়ান বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়,বোয়ালখালী চট্টগ্রাম।
> শিক্ষক বাতায়নে সেরা অনলাইন পারফর্মার মনোনীত চট্টগ্রাম জেলা এম্বাসেডর, জনাব দিলকুশা খানম, সিনিয়র শিক্ষক,
চিটাগাং আইডিয়্যাল হাই স্কুল, জামালখান, চট্টগ্রাম। নবনির্বাচিত সেরা কন্টেন্ট নির্মাতারা হলেন
০১। সবুজ ভট্টাচার্য্য, ডেমোনেস্ট্রেটর, রাউজান আর্যমৈত্রেয় ইনস্টিটিউশন।
০২। নুরুল আজিজ, সহকারী শিক্ষক, কৃঞ্চকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়।
০৩। মোঃ ইমরান হোসেন, সহকারী শিক্ষক, উত্তর কাট্টলী নুরুল হক চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়।
৪। কালাম ফেরদৌসী শান্তা
সহকারী শিক্ষক,চরণ দ্বীপ সিকদারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।,বোয়ালখালী চট্টগ্রাম
৫। রফরফের নুর সিদ্দিকা
সহকারী শিক্ষক,পলো গ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়। কোতোয়ালি চট্টগ্রাম
এরা সবাই চট্টগ্রাম জেলা এম্বাসেডর।
(Visited 122 times, 1 visits today)