শিরোনাম :
চন্দনাইশকে ১০-০ গোলে বিধ্বস্ত করলো আনোয়ারা Worldwide virtual Webinar-2 on “Hybrid Learning with Kahoot! ” Organized by “Global Educators’ Community” & Hosted by Nazmul Haque, Bangladesh ইউপি মেম্বার পদে পারভেজ উদ্দিন রাসেল নির্বাচন করতে ইচ্ছুক ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠার দিন: মোহাম্মদ হাসান চট্টগ্রামে “বিশ্ব হাইড্রোগ্রাফি দিবস-২০২১’এর সেমিনার অনুষ্ঠিত হযরত শাহ মোহছেন আউলিয়া (রহঃ)’র পবিত্র ওরশ মোবারক আজ অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো শিখিয়েছে নিষ্ঠা ফাউন্ডেশন : ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের ফল উৎসব’ কর্ণফুলীর মইজ্জারটেকে সড়ক দূর্ঘটনায় নিহত ১৫ আহত ২০ চান্দগাঁও পবিত্র জশনে জুলুছে ঈদে-এ মিলাদুন্নবী (দ.) উদযাপন পরিষদের কাউন্সিল অধিবেশন সম্পন্ন

কল্যাণপুর বস্তি পুড়ে ছাই, দু’জন দগ্ধ, তদন্ত কমিটি গঠন, ৫হাজার টাকা করে দিচ্ছে ডিএনসিসি

মোহাম্মদ হাসান (সাব-এডিটর): রাজধানীর কল্যাণপুর এলাকার নতুন বাজার বস্তিতে ইস্পাত ভাঙাড়ির দোকানে গ্যাস সিলেন্ডারে বিস্ফোরণ হয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে বেশকয়েকজন দগ্ধ হয়েছেন।দুইজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। জরুরি ভিত্তিতে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন।আগুন লাগার আসল কারণ জানতে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে ১০টি সেকশন রয়েছে। ৭ নম্বর সেকশনে রয়েছে ৫০টির মতো ঘর। ৩০ অক্টোবর শুক্রবার দিবাগত রাত দশ ঘটিকার দিকে ৭ নম্বর সেকশনের “মায়ের দোয়া এন্টারপ্রাইজ” নামে একটি ইস্পাত ভাঙাড়ির দোকানে গ্যাস সিলেন্ডারে বিস্ফোরণ হয়। মুহূর্তেই আগুন পাশের আসবাবপত্রের দোকানে ছড়িয়ে পড়ে। মিনিট পাঁচেকের মধ্যে পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। সাথেসাথে বস্তির বেশকয়েকটি দোকান ও সবগুলো বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে বেশ কয়েকজনই দগ্ধ হয়েছেন। অনেকেই আশেপাশের ফার্মেসি থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তবে আনোয়ার (২১) ও আক্তার হোসেন (১৯) নামের দুজন বেশি দগ্ধ হয়েছেন। তাদের শরীরের ৫০ শতাংশের মতো দগ্ধ হয়েছে। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। আবার মিরপুর ফায়ার স্টেশনের লিডার মানিক আগুনে নেভানোর কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছে, তাকেও হাসপাতালে নেওয়া হয়েছে।

উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম অগ্নিকান্ডের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের জন্য মেয়রের পক্ষ থেকে জরুরি ভিত্তিতে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারকে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে সিটি করপোরেশন।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালেহ উদ্দিন জানান, এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর আগুন লাগার আসল কারণ ও কী পরিমাণ ক্ষতি হয়েছে সে বিষয়ে জানা যাবে।

(Visited 24 times, 1 visits today)