নওগাঁয় শিক্ষকদের সবুজ স্বপ্নের বিপ্লব

গ্রিন ড্রিমের উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসাবে নওগাঁ জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয় ।যেটি শুধু মাত্র শিক্ষকদের তৈরী নিজস্ব সংগঠন। জেলা শিক্ষা অফিসার মোঃ মোবারুল ইসলাম গ্রিন ড্রিমের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেছেন এবং জেলা শিক্ষা অফিসের গাডেন আঙ্গিনায় এই বৃক্ষরোপণ করা হয়। কর্মসূচিতে উপস্থিত হয়ে বৃক্ষরোপন করেন শিক্ষক মখলেছা বানু (মহাদেবপুর), শিক্ষক রোজিনা খাতুন( বদলগাছি), শিক্ষক সামজ্জুজোহা ( নিয়ামতপুর), গ্রিন ড্রিমের স্বপ্নদ্রষ্টা , কর্ণধার এবং এ্যাডমিন আমিনুল ইসলামের ডাকে সারা দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষক ও শুভাকাঙ্খী এই কর্মসূচিতে স্ব প্রনোদিত ভাবে অংশ গ্রহণ করেন।
এ্যাডমিন আমিনুল ইসলামের স্বপ্নের সাথে একমত পোষণ করে দেশের শিক্ষক ও সাধারণ মানুষের উপস্থিতি প্রমান করে সবার স্বপ্ন একটিই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ির উঠানের যে ফাঁকা জায়গা রয়েছে সেখানে গাছ লাগালে দেশে সবুজের বিপ্লব ঘটবে।দেশ ও দেশের মানুষ উষ্ণতার ছোবল থেকে রক্ষা পাবে।পরিবেশ হবে মানুষের বসবাসের উপযোগী।
এই প্রতিপাদ্য সামনে রেখে এবং আগামী মিলন মেলায় সবার অংশ গ্রহণের আহব্বান জানিয়ে সমাপনী বক্তৃতা করেন এ্যাডমিন শিক্ষক আমিনুল ইসলাম ( রাজশাহী) অনুষ্টান সঞ্চালন করেছেন শিক্ষক মোহাম্মদ নাইচ( গাজীপুর) ।
আহাদ আলী
অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত)
ফতেপুর কলিম উদ্দিন কলেজ।
১১ সেপ্টেম্বর ২০২০ খ্রিস্টাব্দ।

(Visited 11 times, 1 visits today)