শিরোনাম :
চন্দনাইশকে ১০-০ গোলে বিধ্বস্ত করলো আনোয়ারা Worldwide virtual Webinar-2 on “Hybrid Learning with Kahoot! ” Organized by “Global Educators’ Community” & Hosted by Nazmul Haque, Bangladesh ইউপি মেম্বার পদে পারভেজ উদ্দিন রাসেল নির্বাচন করতে ইচ্ছুক ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠার দিন: মোহাম্মদ হাসান চট্টগ্রামে “বিশ্ব হাইড্রোগ্রাফি দিবস-২০২১’এর সেমিনার অনুষ্ঠিত হযরত শাহ মোহছেন আউলিয়া (রহঃ)’র পবিত্র ওরশ মোবারক আজ অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো শিখিয়েছে নিষ্ঠা ফাউন্ডেশন : ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের ফল উৎসব’ কর্ণফুলীর মইজ্জারটেকে সড়ক দূর্ঘটনায় নিহত ১৫ আহত ২০ চান্দগাঁও পবিত্র জশনে জুলুছে ঈদে-এ মিলাদুন্নবী (দ.) উদযাপন পরিষদের কাউন্সিল অধিবেশন সম্পন্ন

স্নাতক সম্মান অনার্স ২০১৫-১৬ সেশনের রেজাল্ট প্রকাশের দাবী তে সিলেটে মানববন্ধন

মুহাম্মাদ মুহিউদ্দীন, স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস মহামারী প্রকোপে বাংলাদেশের অবস্থা ভয়াবহ ও করুন। করোনা পরিসস্থিতি বিবেচনা করে ১৮ মার্চ ২০২০ হতে সকল বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের চলাকালীন পরিক্ষা স্থগিত হয়। যার ফলে শিক্ষার্থীরা একধাপ পিছিয়ে পরে। এইদিকে প্রাইভেট বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা অললাইনে ক্লাস ও পরিক্ষা নিয়ে তাদের সেশনজট থেকে মুক্ত রেখেছে। কিন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এই ব্যাপারে একদম চুপ।

অথচ জাতীয় বিশ্ববিদ্যালয়ের বেশীর ভাগ শিক্ষার্থী মধ্যবিত্ত নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা। সকলে ভবিষ্যতের কথা চিন্তা করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী রেজাল্ট প্রকাশ করা কতৃপক্ষ নৈতিক দায়িত্ব বটে মনে করেন আন্দোলনরত ছাত্ররা।

আন্দোলনরত ছাত্ররা পাঁচ দফা দাবী নিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সুনামগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মোঃ আমিনুল হক রুবেলের সঞ্চালনায় উক্ত মানববন্ধন কর্মসূচি পালনা করা হয়।
এই দাবীগুলো উপস্থাপন করেন সিলেট বিভাগের বিভাগীয় সমন্বয়ক মোঃ সালমান হোসাইন।
তিনি বলেন-

১. ২য় ও ৩য় বর্ষের যাদের ইমপ্রোভমেন্ট আছে সেটা বাকি বিষয়গোলোর ফলাফলের উপর ভিত্তি করে নুন্যতম পাশ দিতে হবে।
২. বিগত ৩ বছরের ফলাফলের ভিত্তিতে সিজিপিএ নির্ধারন করে ও ৪র্থ ঘটিত পরিক্ষাগোলোর সাথে সমন্বয় করে অনার্সের ফলাফল ঘোষণা করা হউক।
৩. চলমান ৫ টি পরিক্ষার খাতা মূল্যায়ন করা হোক এবং বিশেষ সুবিধা দিয়ে বিশেষ পদ্ধতিতে বাকী চারটি বিষয়ের নাম্বার মূল্যায়ন করা হোক।
৪.মৌখিক ও বিজ্ঞান বিভাগের ব্যবহারিক পরিক্ষার ক্ষেত্রে বিশেষ গড় পদ্ধতি অনুসরণ করা হউক।
৫.সর্বোচ্চ ৩০ দিনের ভেতর ফলাফল ঘোষণা হোক।

এই সময় মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সিলেট এমসি কলেজের ছাত্র মুহাম্মদ মাসুম তালুকদার, আকতার হোসাইন, কাওসার আহমেদ, মদনমোহন কলেজ সিলেট মুসা মিয়া সহ প্রমুখ।

(Visited 305 times, 1 visits today)