শিরোনাম :
সন্দ্বীপে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতামূলক পথসভা  মেক্সিকোর বিপক্ষে জয়ের ছন্দ ধরে রাখল আর্জেন্টিনা মীরসরাইয়ে ইতিহাস গ্রন্থ আলোচনা অনুষ্ঠান সম্পন্ন শিশু বাচ্চা আয়াতকে ৬ টুকরা করে নদীতে ফেলে দেয় সাবেক ভাড়াটিয়া প্রধান আসামি আবির আলী গ্রেফতার শিশু আয়াতকে অপহরণের পর ৬ টুকরো করে ফেলে দেয় সাগরে চট্টগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত করতে হবে: মোঃ শেখ সেলিম চট্রগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত হবেঃ আবুল হোসেন বাবুল কিভাবে বাড়ি বা প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা গুগল ম্যাপে যুক্ত করবেন মিরসরাইয়ে সন্ত্রাসী হামলায় আহত নুর আলম নিহত এলাকার মানুষের ক্ষোভ ২৮ নভেম্বর এসএসসি’র ফল প্রকাশ করা হবে

সৌদির তাবুকে প্রতারণার শিকার কয়েক হাজার বাংলাদেশী

মুহাম্মদ আবদুল মান্নান: সৌদি আরবের তাবুকে কয়েক হাজার বাংলাদেশী প্রতারণার শিকার হয়েছে। চাকরি না দিয়ে সৌদি আরবের তাবুক কয়েক হাজার প্রবাসী বাংলাদেশীদের রাস্তায় রেখে পালিয়েছে দালালরা। গত একমাস যাবত এলোকগুলো পথে পথে ঘুরছে বলে জানা যায়।

YouTube channel link : https://youtu.be/PtLEiXqjpVs

জানা যায়, রাব্বি, আলী ও মোস্তফা এবং এক সুদানীর প্রতারণা-জালিয়াতির শিকার প্রায় সাড়ে ৩ হাজার বাংলাদেশী নাগরিক। দালাল চক্রটি নিয়ম সিটিতে চাকরি দিবে এসব লোকদের সৌদি আরবের তাবুকে নিয়ে যায়। পরে চাকরী বা কাজ না দিয়ে লোকদেরকে রাস্তায় রেখে দালালরা পালিয়ে যায়।

দালাল চক্র লোকগুলোকে তাবুকে চাকরি দিবে বলে
কারো থেকে ৫০০ রিয়াল, কারো থেকে ১০০০ রিয়াল, ২ হাজার রিয়াল, কারো থেকে ৩ হাজারও নিয়ে নিয়েছে বলে জানা যায়।

এদিকে গত বৃহস্পতিবার(২৭/১০/২২) থেকে আঞ্জুমানে খুদ্দামুল মুসলেমীন সৌদি আরব এর সভাপতি ও চট্টগ্রাম ট্রিবিউন উপদেষ্ঠা মাওলানা মুহাম্মদ হারুন মোস্তফা আল-রশীদ এর নেতৃত্বে তাবুকের সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিদের সাথে নিয়ে সহযোগিতা হাত বাড়িয়ে দেন। তাঁরা এক সপ্তাহব্যাপী এসব অসহায় লোকদের খানার ব্যবস্থা করেন।

আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন সৌদি আরব শাখার সভাপতি মাওলানা মুহাম্মাদ হারুন মোস্তফা আল-রশিদকে সার্বিক সহায়তা প্রদান করেন আবদুল আজিজ, আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন তাবুক শাখার আবদুল্লাহ আল-রশিদ(মুজিব) কুমিল্লা জেলা প্রবাসী সংগঠনসহ প্রবাসী আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দ।

(Visited 29 times, 1 visits today)