শিরোনাম :
আজ মীরসরাই বড়তাকিয়া শাহ জাহেদ (রহ.) এর মাজারে ৫০৮তম বার্ষিক ওরছ মাহফিল সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী

ইমামরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়িয়ে যে বেতন পান তা ভদ্র সমাজে উল্লেখ না করলেই ভদ্রতা বজায় থাকে : ফাতিহা আয়াত

ঢাকা শহরের হাতে গোনা কয়েকটি মসজিদ বাদ দিয়ে বাংলাদেশের বেশীরভাগ নৈমিত্তিক ও প্রান্তিক ইমামরা পাঁচ ওয়াক্ত নামাজ পড়িয়ে যে বেতন পান তা ভদ্র সমাজে উল্লেখ না করলেই ভদ্রতা বজায় থাকে। এক রাতের মাহফিলের জন্য বক্তা এনে তাকে লাখ টাকা দিচ্ছেন, আর সারা বছর যার পেছনে নামায পড়ছেন তাকে ঠকিয়ে ভাবছেন নিজেরা জিতে যাচ্ছেন।

ইমামকে তার প্রাপ্য সঠিক বেতন দিতে না পারলে কে বলেছে আপনাদের মসজিদে এসে নামাজির বেশ ধরতে? আপনারা কেন মসজিদের সভাপতি, সেক্রেটারি, ক্যাশিয়ারের পদ দখল করে বসে আছেন?

ইমামদের সম্পর্কে মহান আল্লাহ’র বাণীও হয়তো আপনারা ভুলে গিয়েছেন,
وَجَعَلْنَاهُمْ أَئِمَّةً يَهْدُونَ بِأَمْرِنَا
আর আমি তাদেরকে ইমাম বানিয়েছি যাদের মাধ্যমে মানুষ কল্যাণের পথ পেতে পারে।
Surah Al-Anbya, Aayat 73

দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে আপনাদের নাভিশ্বাস উঠেছে, ইমামদের কি আল্লাহ বনী-ইসরায়েলদের মতো “মান্না ও সালোয়া” নামের আসমানি খাবার পাঠাচ্ছেন? শ্রমিকরা বেতন বৃদ্ধির জন্য আন্দোলন করতে পারে, শিক্ষকরা শহীদ মিনারের সামনে অনশন করতে পারে, ওয়েজবোর্ড বাস্তবায়ন না হলে সাংবাদিকরা ধর্মঘটের হুমকি দিতে পারে, অথচ ইমামরা যদি বেতন বৃদ্ধির দাবী জানায় তখন আপনাদের মনে হয় তারা “ধর্মব্যবসা” করছে। আফসোস আপনাদের জন্য।

আজই সকল ইমামাদের বেতন বৃদ্ধির দাবী জানাচ্ছি স্থানীয় পর্যায়ের মসজিদ কমিটিগুলোর কাছে। জাতীয় পর্যায়ে দাবী জানাচ্ছি, ইমামদের স্থায়ী বেতন কাঠামো তৈরী করে দিয়ে সকল মসজিদ কমিটিকে সেটা মানতে বাধ্য করে আইন প্রণয়নের।

সাধারণত কোন বিষয়ে আমি যখন প্রতিবাদী কলম ধরি, খুব খেয়াল করেই কোমল ও পরিশীলিত ভাষা ব্যাবহার করি। আমার আগের সব লেখায় আপনারাও নিশ্চয়ই সেটা খেয়াল করেছেন। কিন্তু সমাজের সবচেয়ে গুরুত্বপুর্ণ অথচ সবচেয়ে অবহেলিত মানুষগুলোর জন্য কথা বলতে গিয়ে আজ সেটা না পারায় আমি আল্লাহ’র কাছে ক্ষমাপ্রার্থী, আমার কথায় যাদের আঁতে ঘা লেগেছে তাদের কাছে নই।

(Visited 11 times, 1 visits today)