শিরোনাম :
আজ মীরসরাই বড়তাকিয়া শাহ জাহেদ (রহ.) এর মাজারে ৫০৮তম বার্ষিক ওরছ মাহফিল সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী

দক্ষিণ ইউক্রেনে বেকায়দায় আছে রুশ সেনারা

চট্টগ্রাম ট্রিবিউন আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের খেরসন ও দক্ষিণ দিকের অঞ্চলে অবস্থানরত রুশ সেনারা যুদ্ধের সম্মুখভাগে অস্ত্র, যান ও ফুয়েল পাঠাতে হিমশিম খাচ্ছেন। ইউক্রেনের সেনাবাহিনী ও পশ্চিমা বিশেষজ্ঞরা বলছেন বর্তমানে সেখানে অবস্থানরতম রুশ সেনারা বেকায়দায় আছেন।

খেরসনে রসদ পরিবহনের নদীপথ, রেলপথ ও অস্ত্রের গুদাম লক্ষ্য করে ইউক্রেন হামলা চালানোর পর সেখানে নিজেদের কার্যক্রম ঠিকমতো চালাতে পারছে না রাশিয়ার সেনারা।

ইউক্রেনের একজন কর্মকর্তা জানিয়েছেন, রুশ সেনারা দিনিপ্রো নদীর উত্তর দিক থেকে সরে গিয়ে দক্ষিণকূলের দিকে চলে গেছে। কারণ উত্তর দিকে যাওয়ার ব্রিজ ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে।

খেরসন আঞ্চলিক কাউন্সিলের ফার্স্ট ডেপুটি ইউরি সোভোলেভস্কি টেলিগ্রাম চ্যানেলে দাবি করেছেন, খেরসন সিটি ছেড়ে চলে গেছেন রুশ কমান্ডাররা। ইউক্রেনের সেনারা মাইকোলাইভের দিকে ২৫ কিলোমিটার দক্ষিণে আছে।

যুদ্ধ নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্র ভিত্তিক সংস্থা ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার রোববার জানায়, রাশিয়ার সেনারা নদীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে চলে যাচ্ছে খেরসন সিটিতে অবরুদ্ধ হওয়ার বিষয়টি থেকে রক্ষা পেতে। কারণ তাদের শঙ্কা ইউক্রেনের সেনারা হামলা চালিয়ে যোগাযোগের সব পথ বন্ধ করে দিতে পারে।

সূত্র : #CNN

(Visited 1 times, 1 visits today)