শিরোনাম :
সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী হাফেজ তাকরিমকে ধর্ম প্রতিমন্ত্রীর অভিনন্দন

ভিইসি’র আয়োজনে ‘ব্লেন্ডেড শিক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত

চট্টগ্রাম ট্রিবিউন ডেস্ক : গতকাল৩০/৭/২২) রাত নয়টায় ভার্চুয়াল এডুকেটর’স কোলাবোরেশান-ভিইসির আয়োজনে ভার্চুয়াল প্লাটফর্ম জুমের মাধ্যমে সারাদেশের স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকদের অংশগ্রহণে “ব্লেন্ডেড শিক্ষার শিক্ষকদের করণীয় শীর্ষক ভার্চুয়াল সেমিনার।

সেমিনারের মূল প্রবন্ধ/প্রেজেন্টেশন উপস্থাপকন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহযোগী অধ্যাপক(ওএসডি) ও সংযুক্ত কর্মকর্তা, এটুআই জনাব মোহাম্মদ কবীর হোসেন। তিনি বর্তমান ব্লেন্ডেড লার্নিং পদ্ধতি ও ২০২৩ সাল থেকে কার্যকর হতে যাওয়া নতুন শিক্ষাক্রম সম্পর্কে চমৎকার তথ্যবহুল আলোচনা উপস্থাপন করেন। প্যানেল আলোচক হিসেবে ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহযোগী অধ্যাপক জনাব মোহাম্মদ হাবিবুল ইসলাম সুমন(সুমন হাবীব) কোভিড ১৯ কালীন দেশের অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে ও ব্লেন্ডেড লার্নিং পদ্ধতি নিয়ে বক্তব্য প্রদান করেন। প্যানেল আলোচনায় আরো অংশগ্রহণ করেন প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট(পিটিআই), ঢাকার সুপারিন্টেন্ডেন্ট জনাব মোঃ কামরুজ্জামান।
প্লাটফর্মের সিনিয়র সহ-সভাপতি মোঃ হাসান হাফিজুর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোহাম্মদ আমির হোসাইনের সঞ্চালনায় মহাগ্রন্থ আল কুরআন তিলাওয়াত ও পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন প্লাটফর্মের নির্বাহী সভাপতি মোঃ আনোয়ার উদ্দিন হিরণ, শুভেচ্ছা বক্তব্য রাখেন প্লাটফর্মের সভাপতি মহিউদ্দিন ভুঁইয়া। আরো সংযুক্ত ছিলেন প্লাটফর্মের সিনিয়র সহ-সভাপতি জনাব মহিউদ্দিন ওসমানী ও মোঃ ওবায়দুর রহমান, সহ-সভাপতি মাফুজা আক্তার, মোহাম্মদ আবদুল মান্নান, মোঃ আব্দুল আহাদ, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ মনোয়ার হোসাইন চৌধুরী, যুগ্ম সম্পাদক মোঃ গোলাম মোস্তফা, মোঃ রুকনুজ্জামান মোঃ রবিউল ইসলাম, মোঃ বেল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আবদুল কাদের, মোঃ আমিনুল ইসলাম, মোঃ সাইফুর রহমান, আব্দুল্লাহ আত তারিক ও শেখ রাসেল।

আরো সংযুক্ত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির শিক্ষক নেতৃবৃন্দ, বিভাগীয় সমন্বয়ক ও প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন জেলা, মহানগর ও বিশেষ প্রতিনিধিসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে দুই শতাধিক শিক্ষক।

(Visited 76 times, 1 visits today)