শিরোনাম :
আজ মীরসরাই বড়তাকিয়া শাহ জাহেদ (রহ.) এর মাজারে ৫০৮তম বার্ষিক ওরছ মাহফিল সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী

আজ মীরসরাই ট্র্যাজেডির এগার বছর

মোহাম্মদ হাসানঃ মীরসরাই ট্র্যাজেডির এগার বছর পূর্ণ হচ্ছে আজ। আবারও স্মরণকালের সেই মর্মান্তিক সড়ক দুর্ঘটনার ভয়াল স্মৃতি ফিরে আসে কান্না, আর্তনাদ-আহাজারি হয়ে। চোখের সামনে ভেসে ওঠে কারো সন্তান, কারো ভাই, কারো বন্ধু-স্বজন, সহপাঠী কিংবা প্রিয় ছাত্রদের অকাল নিঃশেষ হয়ে যাওয়ার দৃশ্যপট।

২০১১ সালের ১১ জুলাই একটি সড়ক দুর্ঘটনা শোকবিহবল করে তুলছিল সমগ্র জাতিকে। সেদিন মীরসরাই উপজেলা সদরের স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল খেলা দেখে বাড়ি ফেরার পথে বড়তাকিয়া আবুতোরাব সড়কের সৈদালী এলাকা ঘাতক ট্রাক উল্টে খাদে পড়ে ৪৪ ছাত্র সহ ৪৫ জন প্রাণ হারিয়েছিলো।

নিহতদের পরিবার ও স্বজনদের সমবেদনা জানাতে সেদিন ছুটে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ মন্ত্রী পরিষদের সদস্যগণ, সরকারের বিভিন্ন পর্যায়ের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি। পাশে এসে দাঁড়িয়েছে দেশি-বিদেশি অগণিত সংস্থা ও প্রতিষ্ঠান। সেই খাদে নির্মিত হয়েছে স্মৃতিসৌধ ‘অন্তিম’। বিদ্যালয়ের মূল ফটকে রয়েছে স্মৃতিসৌধ ‘আবেগ’। এই দুটি স্মৃতিসৌধে প্রতিবারের মতো এবারও শ্রদ্ধা জানাবে বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষকসহ এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

 

(Visited 24 times, 1 visits today)