শিরোনাম :
আজ মীরসরাই বড়তাকিয়া শাহ জাহেদ (রহ.) এর মাজারে ৫০৮তম বার্ষিক ওরছ মাহফিল সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী

যান্ত্রিক এবং মানবিক ত্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে

ইসির সাথে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর সংলাপে আল্লামা বাহাদুর শাহ মোজাদ্দেদী

মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী (ঢাকা জেলা প্রতিনিধি): নির্বাচন কমিশনের আমন্ত্রণে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ইভিএম সম্পর্কে গুরুত্বপূর্ণ মতামত ও মূল্যবান পরামর্শ প্রদান করেছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী মা.জি.আ.।

আজ ২১ জুন’২২ বিকাল ৩টায় আগারগাঁও নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মেলন কক্ষে রাজনৈতিক দলের সাথে নির্বাচনে ব্যবহৃত ইভিএম সম্পর্কে মতামত ও পরামর্শ প্রদানের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন, দেশ এখন ডিজিটাল, প্রায় সব কিছু অনলাইন নির্ভর, অনেক কঠিন ও সময়সাপেক্ষ কাজ অনলাইনে ঘরে বসেই অনায়াসে করা যাচ্ছে কিন্তু সে অর্থে বহুল প্রত্যাশিত ইভিএম মানুষের মন জয় করতে পারেনি। যান্ত্রিক ত্রুটি এবং মানুষের পেশীশক্তির কাছে প্রতিনিয়ত গণতান্ত্রিক অধিকার হরণ হচ্ছে। ইভিএম একটি আধুনিক প্রযুক্তি তা অস্বীকার করার উপায় নেই। কিন্তু একজন ভোটার স্বাচ্ছন্দে নির্দিষ্ট প্রতীকে ভোট দিতে পারছেননা এটা দিবালোকের ন্যায় সত্য। ভোটার ভোট দেয়ার জন্য কেন্দ্রে গিয়ে আঙ্গুলের ছাপ দেয়ার সাথে সাথে অন্যজন ভোটারের ইচ্ছার বিরুদ্ধে অন্য প্রতীকে সুইচ চেপে ভোট দিচ্ছেন যা সত্যিই নিন্দনীয় এবং মত প্রকাশের স্বাধীনতা হরণের শামিল। তাছাড়া আঙ্গুলের ছাপ না মেলার বিড়ম্বনা, ভোটার সনাক্তে যান্ত্রিক ত্রুটি, ভোট গণনার ক্ষেত্রে ফলাফল উল্টে দেয়ার অভিযোগ নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এসব থেকে উত্তরণ হতে পারলেই ইভিএম সফলভাবে সেবা দিতে পারবে এবং মানুষের মন জয় করতে পারবে।

তাই আমাদের বক্তব্য হলো যান্ত্রিক এবং মানবিক ত্রুটি সারিয়ে মানুষের মত প্রকাশের স্বাধীনতা প্রদানের উদ্যোগ বাস্তবায়ন করলেই নির্বাচনে ডিজিটাল প্রযুক্তির ইভিএম সেবা সবাই সানন্দে গ্রহণ করবেন।

আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী মা.জি.আ’র নেতৃত্বে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট এম আবু নাছের তালুকদার, ভারপ্রাপ্ত মহাসচিব স ম হামেদ হোসাইন, সাংগঠনিক সচিব এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী রিজভী, অর্থ সচিব এ্যাভোকেট শাহীদুল আলম রিজভী, সহ-দফতর সচিব এম এম নাঈম উদ্দীনসহ প্রমূখ।

(Visited 5 times, 1 visits today)