শিরোনাম :
আজ মীরসরাই বড়তাকিয়া শাহ জাহেদ (রহ.) এর মাজারে ৫০৮তম বার্ষিক ওরছ মাহফিল সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী

রামগঞ্জে অধিক বৃষ্টিতে পানি জমে ভোগান্তি চরম আকার ধারন করতে পারে

মোহাম্মদ আলী,লক্ষ্মীপুর:
দীর্ঘদিন রামগঞ্জ-হাজীগঞ্জ বিরেন্দ্র খালটি সংস্কার নেই, ময়লা আবর্জনার বাগাড়ের কারনে আশঙ্কা রয়েছে দীর্ঘ মেয়াদী বন্যার।

খালটি সংস্কারে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাসহ পৌর শহরের বাসিন্দারা গত কয়েক বছর থেকেই আন্দোলন করে আসছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বার বার খালটি সংস্কারে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও কেউই কথা রাখেনি।

বছরের পর বছর খালটি সংস্কার না হওয়ায় রামগঞ্জ সোনাপুর বাজারের এক শ্রেণির ব্যবসায়ী খালটিতে ময়লা আবর্জনা ফেলে বাগাড়ে পরিনত করেছে।
এক সময়ের খরস্রোতা এ খালটি এখন নালায় পরিনত হয়েছে। খালটিতে ময়লা আবর্জনার স্তুপ থাকায় হেঁটে চলাচল করাও সম্ভব বলে জানান পৌরবাসী।
রাসেল মোহাম্মদ মাসুম, সাঈদ আলম শাহীন, রায়হানুর রহমান জানান, যেভাবে বৃষ্টি ও উজানের পানিতে সিলেট বিভাগের অধিকাংশ এলাকা পানিতে ডুবে গেছে।

অপরিকল্পিতভাবে খালবিল ডোবানালা ভরাট করে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতবাড়ী নির্মান করছে। তাতে করে বৃষ্টির পানি জমে গিয়ে বাড়ছে বন্যা।

(Visited 11 times, 1 visits today)