শিরোনাম :
আজ মীরসরাই বড়তাকিয়া শাহ জাহেদ (রহ.) এর মাজারে ৫০৮তম বার্ষিক ওরছ মাহফিল সন্দ্বীপের বাজারে ইলিশে ভরা, দাম কিন্তু চড়া || নেপথ্যে চাঁদাবাজি ও অসাধু সিন্ডিকেট আগামীকাল কাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন, শুভেচ্ছা বার্তা লিখতে হবে শিক্ষার্থীদের মহেশখালীর বঙ্গোপসাগর তীরে জিপিএস ডিভাইস ক্যামেরাযুক্ত পাখি জব্দ মীরসরাই প্রেসক্লাব সভাপতি নূরুল আলম বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে দেখে আসলেন চট্টগ্রামের দুই ছেলের বিশ্বজয় ! লোহাগাড়ার আলোকিত শিক্ষক বলরাম দেবনাথ ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত আটাশ লক্ষ টাকা পুরস্কার পেলেন বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরীম হাসান ভূইঁয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এইজি’র সভাপতিত্বে আইপি’র আরএএল’২১ প্রণয়নের লক্ষ্যে রেঞ্জ সম্মেলন ও আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে একটি কর্মক্ষম, দক্ষ ও দেশপ্রেমিক আদর্শ প্রজন্ম গঠন খুবই জরুরী : বাহাদুর শাহ মোজাদ্দেদী

ভারতে ফারাক্কার ১০৯ টি লকগেট খুলে দেওয়া হয়েছে


মুহাম্মদ আমানউল্যা
:ভারতের উত্তর প্রদেশ ও বিহার রাজ্যে প্রবল বর্ষণের ফলে পানি প্রবাহ বেড়ে গেছে।গত কয়েক দিনের টানা বৃষ্টিপাতে বিহারের রাজধানী পাটনাসহ বিস্তীর্ণ এলাকায় বন্যার সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে ভারী বৃষ্টিপাতের জেরে সৃষ্ট বন্যা থেকে বিহারের রাজধানী পাটনাসহ আরো ১২ জেলাকে রক্ষার জন্য ফারাক্কা বাঁধের ১১৯টি গেটের সবগুলো খুলে দিয়েছে ভারত।

ফলে পদ্মা ও মেঘনা নদীতে পানির প্রবাহ বেড়েগেছে এতে বাংলাদেশের বন্যা পরিস্থিতির আরো ভয়বাহ অবস্থার আশংকা করা যাইতেছে।

এদিকে পদ্মা মেঘনার প্রবল স্রোতের কারনে নতুন করে বিপাকে পড়তে পারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌযান গুলি। প্রতিবছর পানির প্রবল স্রোতে চাঁদপুরের মুখে ঘু্র্নিপাকে পড়ে বিপদগ্রস্ত হয় একাধিক নৌযান, তবে এবার প্রতিটা নৌযানকে স্রোতের মোকাবেলা করতে হবে চাঁদপুরের মোহনপুর পর্যন্ত ফলে নৌযানের জ্বালানী খরছও বাড়বে অতিরিক্ত হারে।

(Visited 11 times, 1 visits today)