শিরোনাম :
বিজিএমই সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী নারায়ণহাট মাদ্রাসার সভাপতি নির্বাচিত সিলেট সুনামগঞ্জ বানভাসীদের মাঝে ফেনী জেলা ‘নিজের বলার মত গল্প ফাউন্ডেশন’ এর ত্রাণ বিতরণ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চবি কর্তৃপক্ষের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন || প্রধানমন্ত্রীকে চট্টগ্রাম ট্রিবিউন পরিবারের অভিনন্দন মানবতার নায়ক আবদুস সামাদ স্যার, সবার জন্য অনুসরনীয় রামগঞ্জে খালের উপর থাকা নির্মাণাধীন দুইটি অবৈধ স্থাপনা উচ্ছে স্বামী-স্ত্রী মাদক কারবারী, বিশেষ অভিযানে ৫মাদক কারবারী লোহাগাড়ার শ্রীঘরে, ইয়াবা জব্দ বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আজ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী যান্ত্রিক এবং মানবিক ত্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে

মোংলার বাণীশান্তায় ভয়ানক মাদকদ্রব্য ইয়াবা!

মোহাম্মদ আমান উল্লাহ: বাণীশান্তা এক সময় দেশের সবচেয়ে বড় পতিতা পল্লী হিসেবে স্বীকৃত ছিল। ১৯৫৪ সালে যখন মংলা সমুদ্র বন্দর গড়ে ওঠে তখন থেকেই এই পতিতালয়ের যাত্রা হয়েছিল।

জানা যায়, তবে তখন আজকের জায়গাটিতে ছিল না। ছিল মংলা শহরতলীর কুমারখালী খালের উত্তরে। প্রথমে ২০/২৫জন যৌনকর্মী নিয়ে পতিতা পল্লীর যাত্রা শুরু হয়েছিল। পরবর্তিতে ব্যপ্তি বাড়তে থাকে। মংলা বন্দর-শহর সম্প্রসারিত হয়, লোকসংখ্যাও বাড়তে থাকে অতপর পতিতা পল্লীটিও পশুর নদীর পশ্চিম পাড়ে স্থান্তরিত হয়।

নামক প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় ব্যক্তি জানান, রাত গভীর হলেই এসব পতিতাপল্লিতে চলে মরণনেশা ইয়াবা সেবন। পতিতাপল্লিতে নিয়োজিত যৌনকর্মীরা প্রকাশ্যে মাদক সেবনে লিপ্ত। গভীর রাতে মেতে উঠে ইয়াবা কান্ডে।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক ব্যক্তি জানান, সন্ধায় মদ নাচগান দিয়ে শুরু হলেও রাত ১০টার পর থেকে এসব পল্লিতে ইয়াবা’র ব্যবসা করছেন অধিকাংশ যৌনকর্মী। গ্রাহক থেকে প্রতি পিস ইয়াবার মুল্য রাখা হয় ৫০০ টাকা করে। কিভাবে ইয়াবা সেবন করে জানতে চাইলে তিনি জানান, হেরোইন সেবন মতোই ইয়াবা গ্রহন করছে আসক্তরা।

জানা যায়, এলোমুনিয়ামের ফয়েলের উপর ইয়াবা ট্যাবলেট রেখে নিচ থেকে তাপ দিয়ে ওটাকে গলাতে হয়। তখন সেখান থেকে যে ধোঁয়া বের হয় সেটা একটা নলের মাধ্যমে মুখ দিয়ে গ্রহণ করে। ফলে সেটা মুহূর্তের মধ্যেই সরাসরি স্নায়ুতন্ত্রে গিয়ে প্রভাব ফেলতে শুরু করে।

(Visited 18 times, 1 visits today)