শিরোনাম :
বিজিএমই সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী নারায়ণহাট মাদ্রাসার সভাপতি নির্বাচিত সিলেট সুনামগঞ্জ বানভাসীদের মাঝে ফেনী জেলা ‘নিজের বলার মত গল্প ফাউন্ডেশন’ এর ত্রাণ বিতরণ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চবি কর্তৃপক্ষের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন || প্রধানমন্ত্রীকে চট্টগ্রাম ট্রিবিউন পরিবারের অভিনন্দন মানবতার নায়ক আবদুস সামাদ স্যার, সবার জন্য অনুসরনীয় রামগঞ্জে খালের উপর থাকা নির্মাণাধীন দুইটি অবৈধ স্থাপনা উচ্ছে স্বামী-স্ত্রী মাদক কারবারী, বিশেষ অভিযানে ৫মাদক কারবারী লোহাগাড়ার শ্রীঘরে, ইয়াবা জব্দ বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আজ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী যান্ত্রিক এবং মানবিক ত্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে

ইউক্রেন অলিভিয়া সমুদ্রবন্দরে বাংলাদেশি ২৯ নাবিক নিয়ে আটক

মোহাম্মদ আমানুল্লাহ: ইউক্রেনের অলিভিয়া সমুদ্র বন্দরে ২৯ নাবিক নিয়ে আটকা পড়েছে বাংলাদেশি জাহাজ বাংলার সমৃদ্ধি। বাংলার সমৃদ্ধি জাহাজে অবস্থানরত এক নাবিক সূত্রে জানা যায়।

তিনি বলেন, আমরা গত ২৩/০২/২২২ তারিখে ইউক্রেনে পৌছায়! তখনো কোন সমস্যা ছিলো না ইউক্রেনে কিন্তু ২৩ তারিখ বিকালে আমরা ব্লাক সী এর চ্যানেল ধরে একদম ইউক্রেনের ভিতরে ৬০ নটিক্যাল মাইল প্রবেশ করি ৮ ঘন্টা সময় লাগে! চ্যানেল বলতে এটা একটা সুরু রাস্তা জাহাজ চলাচলের জন্য! এবং এই ৮ ঘন্টা ইউক্রেনের পাইলট আমাদের জাহাজ চালাই! এটা পৃথিবীর সব দেশে সব জাহাজ – সুরু, বা কোন দেশে প্রবেশ বা ট্যাফিক বেশি থাকলে পাইলট ওটে জাহাজে! পাইলট মানে লোকাল ক্যাপটেন এককথায়! আমরা র্পোটে এসে ইনার ইংকর করি এবং ২৪ তারিখ ভর ৫ টা থেকে রাশিয়া প্রথম বোমা হামলা করে বিমান থেকে! আমরা প্রথম বোমা ফেলা দেখি ২৪ তারিখ সকাল ৯ টায় আমাদের জাহাজ থেকে ১০০ মিটার দূরে ৩-৪ মিনিটের দূরে হবে!এবং ইউক্রেনে তখন অনেক জায়গায় হামলা শুরু হয়ে গেছে! আজকে পযন্ত আমরা সেইম জায়গায় আছি – আমাদের লোকেশান 46°49.906’NORTH 31°55.236′ EAST
Olviia Port, Ukraine.
আমরা ২৯ জন নাবিক আছি জাহাজে! এবং এটা বাংলাদেশের পতাকা বাহী জাহাজ বাংলাদেশ সরকার এর! আমাদের জাহাজের IMO NUMBER 9793832

তিনি জানান, আমাদের খাবার, খাবার পানি এবং জাহাজের তেল সংকটের দিকে, এবং সংগ্রহ করার কোন উপায় নাই! অনেক দেশের জাহাজে হামলা হয়েছে! এবং এখন ইউক্রেনের সারাদেশে যুদ্ধ হচ্ছে! বিমান হামলা হচ্ছে, মিশাইল হামলা হচ্ছে এবং সবসময় বোমা বিস্ফোরণ হচ্ছে!

ঐ নাবিক আরো জানান, সাধারণ মানুষ যুদ্ধে আংশগ্রহন করেছে আমাদের চ্যানেলে আরো কিছু জাহাজ রয়েছে, জাহাজ নিয়ে বের হওয়ার অনেক চেষ্টা করেছি শুরুতে কিন্তু কোন উপায় নাই সবচেয়ে বড়ো সমস্যা পানির নিচে বের হওয়ার রাস্তায় ব্লাকসী চ্যানেলে মাইন পুঁতেছে, কোন জাহাজ ওটার উপর দিয়ে গেলে বিস্ফোরণ হবে! সবাই আল্লাহর কাছে দোয়া করবেন আমাদের জন্য! এবং বাংলাদেশে সবাই সরকার এবং শিপিং সংস্থা গুলোর সাথে যোগাযোগ করুন আমাদের উদ্ধার করার জন্য! যদি সম্ভব হয় মিডিয়ায় জানাবেন ! সবাই মাফ করে দিবেন আমাকে, বিমান হামলা হচ্ছে এখনও অনেক! আল্লাহ হাফেজ।

(Visited 27 times, 1 visits today)