শিরোনাম :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত। জাফর আহমেদ খোকা মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন.. শ্রমিক নেতা গোলাম মাওলার মৃত্যু বার্ষিকী পালিত সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত ধর্ম ও নৈতিক শিক্ষার বাধ্যবাধকতা ছাড়া শিক্ষা ব্যবস্থা অসম্পূর্ণ কক্সবাজার বিমানবন্দরের শাহ্ আবদুল মালেক আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জাহাজী প্রবিন নেতা আবুল কাসেম সারেং এর ইন্তেকাল লেবাননে শান্তিরক্ষা মিশনে এ অংশ নিতে নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ

সমুদ্রবন্দর থেকে নামলো সতর্ক সংকেত

মোহাম্মদ মজিবুলহক, নৌ-পরিবহণ প্রতিবেদক: বঙ্গোপসাগরে সৃষ্ঠ নিম্নচাপ স্থলভাগে ওঠে গিয়ে দুর্বল হয়ে পড়ায় শান্ত হয়ে এসেছে সাগর। ফলে নামিয়ে ফেলা হয়েছে সব সমুদ্রবন্দর থেকে সতর্কতা সংকেত।

রোববার (১২ সেপ্টেম্বর) সৃষ্টি হওয়া লঘুচাপটি সোমবার (১৩ সেপ্টেম্বর) গভীর নিম্নচাপে পরিণত হলে সাগর বিক্ষুদ্ধ হয়ে ওঠে। ফলে দেখা দেয় জলোচ্ছ্বাস ও ঝড়ের শঙ্কা। তাই সব সমুদ্রবন্দরকে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছিল।

আবহাওয়াবিদ মো.শাহীনুল ইসলাম জানিয়েছেন: উড়িষ্যা-ঝাড়খণ্ড ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ছত্রিশগড় ও তৎসংলগ্ন এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছিল। এটি আরও উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়বে। উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। এ অবস্থায় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে বুধবার (১৫ সেপ্টেবর) সকাল পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

(Visited 14 times, 1 visits today)