শিরোনাম :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত। জাফর আহমেদ খোকা মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন.. শ্রমিক নেতা গোলাম মাওলার মৃত্যু বার্ষিকী পালিত সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত ধর্ম ও নৈতিক শিক্ষার বাধ্যবাধকতা ছাড়া শিক্ষা ব্যবস্থা অসম্পূর্ণ কক্সবাজার বিমানবন্দরের শাহ্ আবদুল মালেক আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জাহাজী প্রবিন নেতা আবুল কাসেম সারেং এর ইন্তেকাল লেবাননে শান্তিরক্ষা মিশনে এ অংশ নিতে নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ

করোনা ভাইরাস দুর্যোগ মোকাবেলায় ঘনঘন প্রজ্ঞাপন নয়, গণমুখী রূপকল্প প্রণয়ন করতে হবে : সৈয়দ মুহাম্মদ বাহাদুর শাহ্

এইচ এম নাছির উদ্দীন: জাতীয় রাজনীতিবিদ ও গণমানুষের আধ্যাত্মিক নেতা ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র মাননীয় চেয়ারম্যান আল্লামা সৈয়দ মুহাম্মদ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেছেন, করোনা ভাইরাস মহান আল্লাহর পক্ষ হতে এক মহাপরীক্ষার নামান্তর।

আল্লাহ তাআলার প্রতি পূর্ণ আস্থা ও অবিচল বিশ্বাস রেখে করোনা ভাইরাস দুর্যোগ মোকাবেলায় সমন্বিত কাজ করার কোনো বিকল্প নেই। দেশে পর্যাপ্ত পরিমাণে হাসপাতাল নেই, আইসিইউ বেড অপ্রতুল, মফস্বলে হাইফ্লো অক্সিজেন সরবরাহ নেই, তদুপরি অক্সিজেন সিলিন্ডারের সংকট তীব্র থেকে তীব্রতর হচ্ছে। দেশের সকল নাগরিককে কোভিড-১৯ টিকাদানে ব্যর্থতা জাতির জন্য লজ্জাজনক। এমনকি টিকার জন্য নিবন্ধন করেও দীর্ঘদিন অতিক্রান্ত করে অসংখ্য মানুষ এখন পর্যন্ত টিকা পায়নি। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় জাতির ভবিষ্যৎ অন্ধকারে আচ্ছন্ন হয়ে পড়ছে।

দেশের সিংহভাগ জনগণ বেকারত্ব ও ক্ষুধার যন্ত্রণায় অস্থির। অর্থনীতি ভঙ্গুর অবস্থায় নিপতিত। কৃষকদের পর্যাপ্ত বীজ ও সারের অভাব খাদ্য উৎপাদনে গভীর সংকট সৃষ্টির পথে। উচ্চবিত্ত ও বিলাসী নাগরিকরা করোনা ভাইরাস গজবকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্লাব ও ডান্স বারে গিয়ে মদে মাতাল। এদের অনাচার ব্যভিচার দমন না করে খেটে খাওয়া মেহনতি মানুষের আয়ের পথ রুদ্ধ করা হচ্ছে, যার মধ্যে ব্যাটারিচালিত রিকশা বন্ধ অন্যতম।

ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা দিশেহারা, অন্যদিকে দেশের অর্থনীতি গুটিকয়েক পুঁজিপতি ও শিল্পপতির নিয়ন্ত্রণে ছেড়ে দেয়া হতাশাজনক। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দ্রর্বর্মূল্যের বাজারে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত জনগণের নাভিশ্বাস উঠেছে। বাজার নিয়ন্ত্রণে নেই কোনো কার্যকর ব্যবস্থা।

এমতাবস্থায় শুধু লকডাউন ও শাটডাউন নিয়ে সরকার ও প্রশাসন কর্তৃক একের পর এক পরস্পরবিরোধী প্রজ্ঞাপন জারির মাধ্যমে মন্ত্রণালয়গুলোর মধ্যে সমন্বয়হীনতা ও আমলানির্ভরতার বহিঃপ্রকাশ ঘটেছে। মহামারি মোকাবেলায় লকডাউন বা শাটডাউন প্রয়োজনীয় হলেও স্থায়ী সমাধান নয়। মহামারি আগমনের দেড় বছর পার হলেও দুর্যোগ মোকাবেলায় সরকার কর্তৃক দীর্ঘমেয়াদি পরিকল্পনা বা গণমুখী রুপকল্প প্রকাশিত না হওয়ায় সরকারের দূরদর্শিতার অভাব পরিদৃষ্ট।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র চেয়ারম্যান মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় ধন্যবাদ জানিয়ে বলেন, শুধুমাত্র প্রধানমন্ত্রীর সদিচ্ছা ও প্রচেষ্টা সমস্যা সমাধান করতে পারে না। মন্ত্রী ও আমলাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করে মানব সেবায় ব্রতী হতে হবে।

তাই করোনা ভাইরাস মহামারি সৃষ্ট এ দুর্যোগ মোকাবেলায় সকল ভেদাভেদ ভুলে দেশের সকল রাজনৈতিক দলের প্রতিনিধিদের সমন্বয়ে জাতীয় রুপকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করার জন্য আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।

(Visited 22 times, 1 visits today)