শিরোনাম :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত। জাফর আহমেদ খোকা মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন.. শ্রমিক নেতা গোলাম মাওলার মৃত্যু বার্ষিকী পালিত সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত ধর্ম ও নৈতিক শিক্ষার বাধ্যবাধকতা ছাড়া শিক্ষা ব্যবস্থা অসম্পূর্ণ কক্সবাজার বিমানবন্দরের শাহ্ আবদুল মালেক আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জাহাজী প্রবিন নেতা আবুল কাসেম সারেং এর ইন্তেকাল লেবাননে শান্তিরক্ষা মিশনে এ অংশ নিতে নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ

‘এক টাকায় বৃক্ষরোপণ’ কর্তৃক আয়োজিত ভিন্নধর্মী ইভেন্ট চ্যালেঞ্জ ফর ফিউচারের উদ্বোধন

শেখ আবদুল্লাহ ইয়াছিন: গত ২৭জুন লিডার্স স্কুল এন্ড কলেজে এক টাকায় বৃক্ষরোপণ কর্তৃক আয়োজিত ভিন্নধর্মী ইভেন্ট চ্যালেঞ্জ ফর ফিউচারের উদ্বোধন করেন সংগঠনটির প্রধান উপদেষ্টা, লিডার্স স্কুল এন্ড কলেজের  অধ্যক্ষ কর্ণেল আবু নাসের মো তোহা, বিএসপি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি ।
উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন লিডার্স স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ ফেরদৌস আরা, চ্যালেঞ্জ ফর ফিউচার ইভেন্ট মেন্টর শরিফুল ইসলাম, শিশু সাংবাদিক শেখ আব্দুল্লাহ ইয়াছিন ও এক টাকায় বৃক্ষরোপণের সমন্বয়ক নুরুল আবেদিন রাকিব।
কর্ণেল আবু নাসের মো তোহা  বৃক্ষরোপণ কর্মসূচিটির উদ্বোধন করে সকলকে এতে অংশ গ্রহণের আহ্বান করেন এবং  বলেন আমরা আমাদের কর্মসূচির আওতায় এই বছর অন্তত এক হাজার গাছ লাগাতে সক্ষম হব, সবাই আমাদের কর্মসূচির সাফল্য কামনা করে দোয়া করবেন।
ভিন্নধর্মী এই ইভেন্ট নিয়ে এক টাকায় বৃক্ষরোপণের সমন্বয়ক নুরুল আবেদিন রাকিব বলেন-দিন দিন আমাদের দেশের তাপমাত্রা বাড়ছে। আমরা বড় একটা সময় কোভিড পরিস্থিতিতে ঘরে আছি। আমরা যদি নিজ বাসায় একটা করে গাছ রোপণ করি এবং  অন্য উৎসাহ দেয়, তবে মন্দ কি! এই আয়োজনে অন্তত এক হাজার জন অংশ নিলে আমাদের তিনহাজার গাছ রোপণ হয়ে যাবে। আমরা ভার্চুয়াল এই শক্তিকে কাজে লাগাতে চাই। সে চিন্তা থেকেই এমন উদ্যোগ।
চ্যালেঞ্জ ফর ফিউচার কি?
চ্যালেঞ্জ ফর ফিউচার হলো একটি বৃক্ষরোপণ কর্মসূচি যাতে একজন ব্যক্তি একটি গাছ রোপণ করে তার ছবি এক টাকায় বৃক্ষরোপণের ফেসবুক গ্রুপে আপলোড দিয়ে তিনজন বন্ধুকে ট্যাগ করে দিবে। সে তিনজন বন্ধু ট্যাগ গ্রহণ করে গাছ রোপণ করে আরও তিনজন বন্ধুকে ট্যাগ করবে। এই কর্মসূচিতে অংশ নেওয়া প্রার্থীদের হতে র‍্যাফেল ড্র এর মাধ্যমে পাঁচজন বিজয়ীকে পুরুষ্কার প্রদান করা হবে।
গত ২৭জুন শুরু হওয়া চ্যালেঞ্জ ফর ফিউচার চলবে পুরো বর্ষাকাল জুড়ে অর্থাৎ আগামী ১৭আগস্ট ২০২১এ আয়োজনটির পর্দা নামবে।
(Visited 22 times, 1 visits today)