শিরোনাম :
সন্দ্বীপে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতামূলক পথসভা  মেক্সিকোর বিপক্ষে জয়ের ছন্দ ধরে রাখল আর্জেন্টিনা মীরসরাইয়ে ইতিহাস গ্রন্থ আলোচনা অনুষ্ঠান সম্পন্ন শিশু বাচ্চা আয়াতকে ৬ টুকরা করে নদীতে ফেলে দেয় সাবেক ভাড়াটিয়া প্রধান আসামি আবির আলী গ্রেফতার শিশু আয়াতকে অপহরণের পর ৬ টুকরো করে ফেলে দেয় সাগরে চট্টগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত করতে হবে: মোঃ শেখ সেলিম চট্রগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত হবেঃ আবুল হোসেন বাবুল কিভাবে বাড়ি বা প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা গুগল ম্যাপে যুক্ত করবেন মিরসরাইয়ে সন্ত্রাসী হামলায় আহত নুর আলম নিহত এলাকার মানুষের ক্ষোভ ২৮ নভেম্বর এসএসসি’র ফল প্রকাশ করা হবে

লক্ষ্মীপুরে শ্রমিকের প্রাণহানি মামলায় ইটভাটা মালিকের ৬ মাসের জেল

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জে অবৈধ সেই ইটভাটার মালিক আমির হোসেন ডিপজলকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। সম্প্রতি দুই ভাইসহ তিন শ্রমিকের মৃত্যুর ঘটনায় জরিমানা করার পর ভাটাটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু প্রশাসনের নির্দেশ অমান্য করে ভাটা চালু করার অপরাধে তাকে ভ্রামাম্যাণ আদালতের মাধ্যমে এ সাজা দেয়া হয়।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে তাকে লক্ষ্মীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে দুপুরে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামে অবৈধভাবে গড়ে তোলা মদিনা ব্রিকসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান নেতৃত্ব দেন। এসময় ইটভাটাটিও গুঁড়িয়ে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গত ২৩ মে ডিপজলের মালিকানাধীন মদিনা ব্রিকসের উঁচু চিমনি ধসে পড়ে দুই ভাইসহ তিন শ্রমিক মারা যান। ওই রাতেই নিহতদের পরিবারের দায়ের করা মামলায় ডিপজল ও তার ভাটা ব্যবস্থাপক (ম্যানেজার) স্বপন মিয়াকে গ্রেফতার করে পরদিন কারাগারে পাঠানো হয়। পরে তারা আদালত থেকে জামিনে বের হন। ওই ঘটনায় আরও ১০ শ্রমিক আহত হন। দুই বছর আগেও তার ভাটার চিমনি ধসে পাঁচ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান বলেন, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বন্ধ ইটভাটা ডিপজল আবারো চালু করেছেন। এজন্য অভিযান চালিয়ে তার ইটভাটা ধ্বংস করা হয়েছে। পাশাপাশি ছয় মাসের কারাদণ্ড দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

(Visited 20 times, 1 visits today)