শিরোনাম :
মীরসরাইয়ে ট্রাক সহ চোরাই গরু ও ২ চোর আটক জেল থেকে বেরিয়ে সাংবাদিকসহ জনপ্রতিনিধিকে প্রাণনাশের হুমকি! রাতের মধ্যে গ্রেপ্তারকৃত নাবিকদের মুক্তি না দিলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট : শ্রমিক নেতা বাহারুল ইসলাম লক্ষ্মীপুরে শিয়ালের মাংস বিক্রির দায়ে একজনের কারাদন্ড রামগঞ্জে পুলিশের বিশেষ অভিযানে ৩ কেজি গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার মোংলা ঘসিয়াখালী চ্যানেলে জাহাজ দুর্ঘটনায় একজন নিহত ওসি প্রদীপের স্ত্রী চুমকি শ্রীঘরে লক্ষ্মীপুরে আওয়ামী মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রাঙ্গুনিয়ায় বেতাগী ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ৩ লাখ ১০ হাজার পিস ইয়াবাসহ ১০ ব্যক্তিকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী

এ বাজেট গরীব মানুষের হতাশা বাড়াবে : আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী

ছবি: আল্লামা বাহাদুর শাহ -চট্টগ্রাম ট্রিবিউন
ছবি: আল্লামা বাহাদুর শাহ -চট্টগ্রাম ট্রিবিউন

প্রেস বিজ্ঞপ্তি: ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেছেন, এক শতাংশ শোষকদের তোষণ করে এ বাজেট গরীব মানুষের হতাশা বাড়াবে। তিনি নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের মূল্য কমাতে হবে। রেমিট্যান্স যোদ্ধাদের বিশেষ প্রণোদনা ও মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের জাতীয় পে-স্কেলের আওতায় আনার জোর দাবি জানিয়েছেন ।

২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন, প্রস্তাবিত বাজেট পাশ হলে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যদ্রব্যের মূল্য বেড়ে যাবে।  তিনে বলেন, বৈশ্বিক মহামারী করোনাকালে কর্মসংস্থানহীন মানুষ দিনদিন গরীব থেকে হতদরিদ্র পর্যায়ে নেমে এসেছে। দ্রব্যমূল্য মানুষের নাগালের সীমা পেরিয়ে আকাশচুম্বি হয়ে পড়েছে। এমন অবস্থায় সরকার দরিদ্র বান্ধব বাজেট প্রস্তাব না করে এক শতাংশ ধনী ও শোষক শ্রেণীর তোষণের বাজেটে গরীব মানুষের হতাশা তীব্র হবে।

তিনি বলেন, মোবাইল ব্যাংকিং খাত নগদ অর্থ লেনদেনে নিত্যপ্রয়োজনীয় মাধ্যম হওয়ায় ইতিপূর্বেই এ খাতে মানুষকে শোষণ করে রক্তচোষা হয়েছে। সাধারণ মানুষ ও সুশীল সমাজ এ খাতে খরচ কমানোর দাবি জানালেও প্রস্তাবিত বাজেটে করপোরেট কর বাড়ানোর প্রস্তাবে মানুষের জন্য মরার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়াবে। রেমিট্যান্স-যোদ্ধাদের দেশপ্রেম বৈদেশিক মুদ্রা রিজার্ভে দুর্বার গতি আনলেও সরকার বরাবরের মতো প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়সমূহ এড়িয়ে গেছে। করোনা কালে কর্মসংস্থানহীন ও দেশে আটকে পড়া রেমিট্যান্স যোদ্ধাদের জন্য বিশেষ প্রণোদনা ও সহজ শর্তে ঋণদান বাড়াতে হবে।

তিনি আরো বলেন, নতুন করে কালো টাকা সাদা করার ব্যবস্থা না রাখায় সরকার প্রশংসার দাবি রাখে। বাজেট শিল্পবান্ধব হলেও এতে দেশের এক শতাংশের বেশি মানুষ উপকৃত হবে না। অন্যদিকে করোনা মোকাবিলা ১০ হাজার কোটি টাকার তহবিল ও প্রণোদনার প্রস্তাব করা হলেও স্বাস্থ্যখাতসহ প্রশাসনে দুর্নীতি বন্ধ না করা গেলে এ থেকে জনগণ উপকৃত হবার সম্ভাবনা নেই বলে দাবি করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চেয়ারম্যান। তিনি আরো বলেন, শিল্পখাতের পাশাপাশি পর্যটন, কৃষি ও মৎস্যচাষে গুরুত্ব দিলে দেশের সাধারণ মানুষ আত্মকর্মসংস্থানে মনোযোগী হবে। আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী সারাদেশের মসজিদের খতীব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের ন্যুনতম বেতন স্কেলের আওতায় আনার দাবি জানিয়েছেন।

(Visited 109 times, 1 visits today)