আল্লামা সৈয়দ বাহাদুর শাহ্ দেশের চলমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন‌

প্রেস বিজ্ঞপ্তি: নিত্য প্রয়োজনীয় পণ্য ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা ও দেশের সামগ্রিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

তিনি বলেছেন, করোনা ভাইরাস দুর্যোগ পরিস্থিতিতে যে সময় দেশের অধিকাংশ মানুষ বেকারত্বের অভিশাপ বয়ে কর্মহীন ও নিঃস্ব অবস্থায় দিন কাটাচ্ছেন সেসময় সরকার কর্তৃক নিত্যপ্রয়োজনীয় পণ্য ও খাদ্য দ্রব্যমূল্যের উর্ধ্বগতি সাধারণ মানুষকে হতাশায় নিমজ্জিত করছে। তিনি বৃহস্পতিবার (৮এপ্রিল’২০২১) এক বিবৃতিতে একথা বলেন।

তিনি সরকারের কাছে দাবি জানিয়েছেন, একদিকে কোটি শিক্ষিত যুবদের বেকারত্ব অন্যদিকে সরকার কর্তৃক খাদ্য ও পণ্যের মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষ চরম অসহায়ত্ব ও হতাশার মধ্য দিয়ে দিনরাত কাটাচ্ছে। তার উপর মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস নিয়ন্ত্রণের নামে লকডাউন দিয়ে কোটি কোটি সাধারণ মানুষকে কর্মহীন করে দেয়া।

তিনি বলেন, বিজ্ঞানীদের দেয়া তথ্যমতে করোনা ভাইরাস মহামারী পৃথিবীতে দীর্ঘদিনব্যাপী বিরাজ করবে‌। তা নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা না করে লকডাউন দেয়ায় সাধারণ মানুষ অনন্যোপায় হয়ে সরকারের প্রতি চরম ক্ষুব্ধ ও বিতৃষ্ণা প্রকাশ করছে।

তিনি বলেন, গত এক বছরে করোনা ভাইরাস মহামারীর ফলে দেশের সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে, পর্যাপ্ত পরিমাণ টিকা আমদানি কিংবা হাসপাতালের সংখ্যা বৃদ্ধি না করে আবারো দেশে লকডাউন দিয়ে সরকার মানুষের জীবন বিষিয়ে তুলেছে।

ইসলামিক ফ্রন্ট চেয়ারম্যান আল্লামা বাহাদুর শাহ্ বলেন, ধর্মীয় ছদ্মাবরণে জঙ্গিবাদী ও উগ্রবাদী একটি চিহ্নিত গোষ্ঠীকে সরকারী দলের নেতাদের কর্তৃক পৃষ্ঠপোষকতা দেয়া ও তাদের মাত্রাতিরিক্ত তোষণনীতি সরকারের নৈতিক পরাজয় বলে মন্তব্য করেন। তিনি বলেন, জঙ্গিবাদী উন্মাদ চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সময়ের দাবি।

তিনি জানান, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে টিসিবি কর্তৃক নতুন করে চাল, ডাল, তেল ও চিনির দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে সরকারের বিভিন্ন প্রকল্প খাতের খরচ কমিয়ে তার অর্থ জনস্বার্থে ভর্তুকি দিয়ে অবিলম্বে মূল্য কমাতে হবে। সাথে সাথে হতদরিদ্র ও দুঃস্থ মানুষের কল্যাণে রেশনিংয়ের মাধ্যমে সুষম বন্টন নিশ্চিত করতে হবে। করোনা ভাইরাস মহামারী মোকাবেলায় দেশের প্রতিটি নাগরিকের জন্য উন্নত ও কার্যকর টিকা নিশ্চিত করা সহ বিদ্যমান হাসপাতালসমূহে আইসিইউ ও সাধারণ বেড বাড়াতে হবে। নতুন নতুন হাসপাতাল প্রতিষ্ঠা করতে হবে। তিনি সরকার ও জনগণকে স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধিসহ মহান আল্লাহ ও রাসূলের শরণাপন্ন হতে আহ্বান জানিয়েছেন।

(Visited 41 times, 1 visits today)