মার্কেট খোলা রাখার দাবিতে চট্টগ্রামে ব্যবসায়ীদের বিক্ষোভ

লকডাউন মানি না, মানব না, স্বাস্থ্যবিধি মানব, দোকানপাট খুলব স্লোগানে সড়কের উপর মিছিল ও সমাবেশ করে নিউমার্কেট, রিয়াজউদ্দিন বাজার, হর্কাস মার্কেটসহ চট্টগ্রাম নগরের আশপাশের ব্যবসায়ী ও কর্মচারীরা। এতে হাজারো মালিক ও কর্মচারী উপস্থিত ছিলেন।
চট্টগ্রামে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার দাবিতে আজ সোমবার বিকেলে নগরের নিউ মার্কেট মোড় ও রিয়াজউদ্দিন বাজারের সামনে মিছিল-সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। ওই সময় তাঁরা ব্যবসায়ীদের ক্ষতি থেকে বাঁচানোর জন্য সরকারের কাছে দাবি জানান। এ কর্মসূচিতে সহস্রাধিক দোকান মালিক ও কর্মচারী অংশ নেন।
চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজার তামাকুমণ্ডি লেন বণিক সমিতির সভাপতি আবু তালেব বলেন, ‘শতভাগ স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার জন্য আমরা প্রস্তুত। রমজান ও ঈদকে সামনে ব্যবসায়ীরা কোটি কোটি টাকার কাপড়সহ মালামাল তুলেছে। কিন্তু লকডাউনে মার্কেট বন্ধ রাখায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। গত ঈদেও করোনার কারণে দোকান বন্ধ রাখায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতি এখনো কাটিয়ে উঠতে পারেনি।’
ব্যবসায়ী নেতা আবু তালেব আরও বলেন, কর্মসূচিতে নগরের প্রায় ১১০ টি মার্কেটের দোকান ও কর্মচারীরা অংশ নিয়েছেন। এসব মার্কেটের ১০ হাজার দোকানে ৫০ হাজার মালিক কর্মচারী রয়েছেন। এই ঈদে কেনাবেচা করতে না পারলে তাদের পরিবার ক্ষতিগ্রস্ত হবে। সরকারি অন্য দপ্তরের ন্যায় শতভাগ স্বাস্থ্যবিধি মেনে মার্কেটগুলো খোলা রাখা হোক।
(Visited 30 times, 1 visits today)