শিরোনাম :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত। জাফর আহমেদ খোকা মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন.. শ্রমিক নেতা গোলাম মাওলার মৃত্যু বার্ষিকী পালিত সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত ধর্ম ও নৈতিক শিক্ষার বাধ্যবাধকতা ছাড়া শিক্ষা ব্যবস্থা অসম্পূর্ণ কক্সবাজার বিমানবন্দরের শাহ্ আবদুল মালেক আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জাহাজী প্রবিন নেতা আবুল কাসেম সারেং এর ইন্তেকাল লেবাননে শান্তিরক্ষা মিশনে এ অংশ নিতে নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ

করোনা যোদ্ধা সম্মাননা পেলেন জেলা এম্বাসেডর মোহাম্মদ আমির হোসেন।

মহিউদ্দিন ওসমানী, নির্বাহী সম্পাদক: বহুমূখী প্রতিভার অধিকারী একজন আইকন মোহাম্মদ আমির হোসেন। সহকারী শিক্ষক নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
করোনা কালীন সময়ে ঘরে বসে না থেকে জীবনের ঝুঁকি নিয়ে অনলাইনে পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে পৌছে দিয়েছেন শিক্ষা ।শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার আলো পৌঁছে দিয়েছেন। বিভিন্ন মাধ্যম ব্যবহার করে শিক্ষার্থীদের কাছে পৌছে দিয়েছেন শিক্ষা।ম্যাসেন্জার গ্রুপ, ইমু গ্রুপ,জুমের মাধ্যমে শিক্ষার্থীদের নিকট পৌঁছে দিয়েছেন জ্ঞানের আলো। তাই আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজ সম্মাননা প্রদান করে স্বীকৃতি দিয়েছেন করোনা যোদ্ধা হিসেবে। ঢাকা পিটিআইতে বিভাগীয় উপ- পরিচালক মহোদয়ের কাছ থেকে সার্টিফিকেট ও ক্রেস্ট গ্রহন করেন।
জনাব মোহাম্মদ আমির হোসাইন সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন নানকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাষ্টবিজ্ঞানে মাস্টার্স করা। মোহাম্মদ আমির হোসাইন জীবন যুদ্ধে অনেক সংগ্রাম করেছেন নিজেকে আলোকিত করে শিক্ষা ক্ষেত্রে অবদান রেখে চলেছেন। । তাইতো কখনো স্কুলে কখনো কলেজে শিক্ষকতা করেছেন ।
জনাব আমির হোসাইন
অত্যন্ত সুনামের সাথে British Council এর Schools Coordinator হিসেবে কাজ করছেন। ২০১৯ সালে তার বিদ্যালয় ইন্টারন্যাশনাল স্কুল এ্যাওয়ার্ড লাভ করেছেন । শুধু তাই নয় তিনি আইসিটি জেলা এম্বাসেডর হিসেবে তথ্য প্রযুক্তি বিস্তারে কাজ করছেন। তিনি কুমিল্লা অনলাইন প্রাইমারি স্কুলের একজন এডিটর।
কাজের স্বীকৃতি হিসেবে-
তিনি ২০১৬ এবং ২০১৯সালে বাতিসা ক্লাস্টারে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন।
দেশীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন শিক্ষা সংক্রান্ত কাজের বিষয়ে তিনি জানান এসডিজি -৪ বাস্তবায়নে কাজ করছেন ,কাজ করছেন শিক্ষায় তথ্য প্রযুক্তি বাস্তবায়নে । তাঁর ইচ্ছা তিনি তাঁর বিদ্যালয়ে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে চান , তাঁর ইচ্ছা বিদ্যালয় এমন হবে ছাত্রছাত্রীরা আনন্দের সাথে পড়বে,বাড়ি থেকে স্কুল তাদের কাছে প্রিয় হবে, অন্যান্য স্কুলে যেখানে ছাত্রছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করতে জরিমানা সহ অনেক পদক্ষেপ নেয় তাঁর বিদ্যালয় থেকে বাচ্চারা বাড়ি যেতে চাইবেনা আগামীকাল আবার আসার জন্য অপেক্ষা করবে এমন শিক্ষা নিশ্চিত করতে চান।
তাঁর বিদ্যালয়ে বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করতে সমর্থ হবেন।তিনি করোনা কালিন সময়ে বিভিন্ন আন্তর্জাতিক শিক্ষা বিষয়ক সেমিনারের অংশ গ্রহন করেন।
তিনি আন্তর্জাতিক গ্লোবাল ট্রেইনারের সদস্য নির্বাচিত হন।
(Visited 192 times, 1 visits today)