শিরোনাম :
আজকের বাংলাদেশ আর আগের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের তালিকায় বাংলাদেশ বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতির মায়ের কবরে আমিনুল ইসলাম আমিনের শ্রদ্ধা চট্টগ্রামে ডিজিটাল শিক্ষক গড়ার বাতিঘর আখতার হোছাইন কুতুবীকে সম্মাননা স্মারক প্রদান বিডিআর হত্যাকান্ডের দিন সকালে কেন খালেদা জিয়া বাসা থেকে বেরিয়ে গেলেন প্রশ্ন তথ্যমন্ত্রী’র খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দুরে রাখে: রেজাউল করিম মাষ্টার চট্টগ্রামে নবনির্মিত এসপি কার্যালয় উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ১০ যাত্রী নিহত অর্ধশত আহত মানবতার ফেরিওয়ালা জোরারগঞ্জের করিম মাষ্টার

লালদিয়াচর বাসিন্দাদের উচ্ছেদের বিরুদ্ধে ইসলামিক ফ্রন্ট ও ছাত্রসেনার মানববন্ধন

সালাউদ্দীন কবির, বিশেষ প্রতিবেদক: লালদিয়াচর বাসিন্দাদের উচ্ছেদের বিরুদ্ধে মানববন্ধন করেছে পতেংগা থানা ইসলামিক ফ্রন্ট ও ইসলামী ছাত্রসেনা।

গত শনিবার বিকালে পতেঙ্গার লালদিয়ার চর এলাকায় লালদিয়াচর বাসিন্দাদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা,পতেংগা থানা শাখার নেতৃবৃন্দ।

গত বছরের ৮ ডিসেম্বর ‘জরিপ অনুযায়ী’ বন্দর এলাকার লালদিয়ার চরে অবৈধ স্থাপনা উচ্ছেদে আদালতের নির্দেশনা দুই মাসের মধ্যে বাস্তবায়নের নির্দেশ দেয় হাই কোর্ট।

১৯৭২ সালে বিমান ঘাঁটি সম্প্রসারণের কাজের কারণে ঘাঁটি সংলগ্ন এলাকা ছেড়ে আসা বাসিন্দারা লালদিয়ার চরে বসতি স্থাপন করেন; স্থায়ী বন্দোবস্তের কথা থাকলেও তা না পাওয়ায় এখন উচ্চ আদালতের নির্দেশে উচ্ছেদের উদ্যোগের তীব্র নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ১৪ হাজার বাসিন্দাদের বুলডোজার দিয়ে উচ্ছেদ না করে তাদেরকে পুনর্বাসন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন।

মানববন্ধনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা পতেংগা থানা শাখার নেতাকর্মী সহ লালদিয়াচর বাসিন্দারা উপস্থিত ছিলেন।

(Visited 6 times, 1 visits today)