শিরোনাম :
হালদায় মা মাছ ও জীব বৈচিত্র্যসহ ডলফিন রক্ষায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা আজকের বাংলাদেশ আর আগের বাংলাদেশ এক নয়: প্রধানমন্ত্রী স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের তালিকায় বাংলাদেশ বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতির মায়ের কবরে আমিনুল ইসলাম আমিনের শ্রদ্ধা চট্টগ্রামে ডিজিটাল শিক্ষক গড়ার বাতিঘর আখতার হোছাইন কুতুবীকে সম্মাননা স্মারক প্রদান বিডিআর হত্যাকান্ডের দিন সকালে কেন খালেদা জিয়া বাসা থেকে বেরিয়ে গেলেন প্রশ্ন তথ্যমন্ত্রী’র খেলাধুলা যুব সমাজকে মাদক থেকে দুরে রাখে: রেজাউল করিম মাষ্টার চট্টগ্রামে নবনির্মিত এসপি কার্যালয় উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ১০ যাত্রী নিহত অর্ধশত আহত

করোনা সংকটে আবারও বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

 

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক স্বাস্থ্য ঝুঁকি করোনা মহামারী সংকটময় সময়ে পরিস্থিতি মোকাবিলায় আবারও বাড়ানো হলো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি। আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করা হয়েছে এই ছুটি।

শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনায় চলমান ছুটি আবার বাড়ানো হয়েছে। আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে কওমি মাদ্রাসা এ ছুটির আওতামুক্ত থাকবে।’

এর আগে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছিল সরকার। এরপর ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয়।

আর প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত, দ্বিতীয় দফায় ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার। তৃতীয় দফায় ১২ ও ১৩ এপ্রিল ছুটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়। এরপর করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েক ধাপে বাড়িয়ে আগামীকাল, ১৬ জানুয়ারি পর্যন্ত করা হয়েছিল। এবার আরও এক দফা বাড়িয়ে ৩০ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে।

(Visited 20 times, 1 visits today)