সেরা কন্টেন্ট নির্মাতা নুরুল আলম এটুআই এর ICT4E জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত।

সেরা কন্টেন্ট নির্মাতা নুরুল আলম এটুআই এর ICT4E জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত।
প্রখ্যাত আলমেদ্বীন ও খতিব আলোকিত শিক্ষক, শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা মাওলানা মোহাম্মদ নুরুল আলম সহ- সুপার শীতলপুর গাউছিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা,সীতাকুণ্ড, চট্টগ্রাম
সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগ এটুআই এর চট্টগ্রাম জোলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন।
আমাদের দৈনন্দিন জীবন ব্যবস্থায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির নিত্যনতুন উদ্ভাবন সমাজ ব্যবস্থাকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিচ্ছে। অনেক সময়ই শিক্ষার্থীরা তাদের দৈনন্দিন জীবনের সাথে শিক্ষাব্যবস্থাকে মিলাতে পারে না। পরিবর্তনশীল সমাজ ব্যবস্থায় শিক্ষার্থীর এই নানা চাহিদা পূরণ করা এবং শিক্ষাব্যবস্থাকে যুগোপযোগী করার লক্ষ্যে বাংলাদেশে সরকারের শিক্ষামন্ত্রনালয় এবং তথ্য ও প্রযুক্তি বিভাগ একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম শিক্ষাক্ষেত্রে উদ্ভাবন নিয়ে এক যুগ ধরে কাজ করে যাচ্ছে।
ডিজিটাল বাংলাদেশ রুপকল্প বাস্তবায়নে মূলত একুশ শতকের শিক্ষার্থীর জন্য প্রয়োজন একুশ শতকের শিক্ষাব্যবস্থা আর এই একুশ শতকের শিক্ষাব্যবস্থায় নেতৃত্ব দিতে প্রয়োজন একুশ শতকের শিক্ষক। তাই শিক্ষকদের উপর আস্থা রেখে বাংলাদেশের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানের করে গড়ে তুলতে এবং শিক্ষকদের দক্ষ তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করতে চাই বাংলাদেশ সরকার। তাই শিক্ষাক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ করে গড়ে তুলতে প্রতিনিধিত্ব করণের জন্য একজন শিক্ষককে ৮টি মানদন্ডের নিরিখে এটুআই ICT4E জেলা অ্যাম্বাসেডর মনোনীত করা হচ্ছে। সারা বাংলাদেশে প্রায় ১৬০০ জন দক্ষ শিক্ষককে জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত করেছেন শিক্ষক বাতায়ন এটুআই, তারই ধারাবাহিকতায় সব মানদন্ডের বিবেচনায় জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হলেন আলোচিত শিক্ষক ও ডিজিটাল আইকন, আইসিটিতে দক্ষ শিক্ষক মোঃ নুরুল আলম,। তিনি সীতাকুন্ডের শীতলপুর গাউছিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা,সীতাকুণ্ড, চট্টগ্রাম এর সহ-সুপারের দায়িত্ব পালন করছেন।তাঁর গ্রামের বাড়ি কক্সবাজার জেলার মহেশখালীর চান্দা কাট গ্রামে কুতুব জুমের মরহুম আলহাজ্ব সোলতান আহমদের মেঝ ছেলে। তাঁরা তিন ভাই চার বোন। শিক্ষকতা পাশাপাশি উত্তর বাশবাড়িয়া আব্দুল রশিদ সারং জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করছেন।
তাঁর কর্মদক্ষতা ভিত্তিক অনেক প্রশিক্ষণ রয়েছে।
নিজ মাদ্রাসায় সহকর্মীদের বিভিন্ন বিষয়ে ইন – হাউজ প্রশিক্ষণ পরিচালনা করেন। এছাড়া, “আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্প (২য় পর্যায়)” পরিচালিত বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ইন – হাউজ প্রশিক্ষণ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে।
মাওলানা মোঃ নুরুল আলম জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হওয়ায় চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর ফোরামের পক্ষে অভিনন্দন জানিয়েছেন ফোরামের সভাপতি মোহাম্মদ ইকবাল সাধারণ সম্পাদক লুৎফুন্নিছা সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান প্রচার ও প্রকাশনা সম্পাদক মহিউদ্দিন ওসমানী।
আরো অভিনন্দন জানিয়েছেন সীতাকুন্ডের মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব গোলাম মোস্তফা এবং চট্টগ্রাম জেলা আইসিটি শিক্ষা বিস্তারের আইকন টিটিসির সহযোগী অধ্যাপক জনাব আখতার হোসেন কুতুবী।
(Visited 59 times, 1 visits today)