শিরোনাম :
ওমর ফারুক খাঁন তৃতীয় বারের মত দাগনভঞার মেয়র নির্বাচিত নৌকার প্রার্থীর সমর্থনে অধ্যাপক ড. আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিনের নেতৃত্বে স্বাশিপের গণসংযোগ নৌকার প্রার্থীর সমর্থনে অধ্যাপক ড. আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিনের নেতৃত্বে স্বাশিপের গণসংযোগ, ষাট পৌরসভায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে: ইসি সচিব একুশ সালের মধ্যে সকলের জন্য ইন্টারনেট নিশ্চিত করা হবে: পলক যদি মানুষ ভোট দিতে পারে“চট্টগ্রামে ভোট বিপ্লব ঘটবে -ড.শাহাদাৎ” দক্ষিণ হালিশহর ৩৯নম্বর ওয়ার্ডে ধানের শীষের গনসংযোগে মেয়র প্রার্থী ডাঃ শাহাদাৎ হোসেন আগামীর নগর পিতার নিকট প্রত্যাশা : সমৃদ্ধ এই বন্দর নগরীকে বাণিজ্যিক রাজধানী হিসাবে বাস্তবায়নে তিনি যথাযথ পদক্ষেপ নিবে জনগণের বাসস্থান নিশ্চিতে বিনাসুদে, শর্তবিহীন ঋণ সুবিধা দিন চসিক এর চকবাজার ও পার্শ্ববর্তী এলাকায় ওয়াহেদ মুরাদের গণসংযোগ করোনা সংকটে আবারও বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস পুণর্গঠিত

মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী (ঢাকা জেলা প্রতিনিধি): ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশন এর বোর্ড অব গভর্নরস পুণর্গঠন করেছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) জারিকৃত প্রজ্ঞাপন অনুসারে পূণর্গঠিত বোর্ড অব গভর্নরস এ পদাধিকার বলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। পদাধিকার বলে বোর্ডের অন্য গভর্নরগণ হলেন চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, ভাইস চ্যান্সেলর, ইসলামিক বিশ্ববিদ্যালয় এবং চেয়ারম্যান, মাদ্রাসা শিক্ষা বোর্ড।

বোর্ড অব গভর্নরস এ সরকার কর্তৃক মনোনীত দু’জন সংসদ সদস্য হলেন র.আ.ম ওবায়দুল মোক্তাদীর চৌধুরী এমপি, ও মো. ফরিদুল হক খান এমপি। বাংলাদেশের প্রখ্যাত মুসলিম চিন্তাবিদ ও প্রাজ্ঞ আলেম ওলামাদের মধ্য হতে সরকারের মনোনীত পাঁচজন গভর্নর হলেন- বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত বিচারপতি, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, আপীল বিভাগ, এ এফ এম ইয়াহিয়া চৌধুরী, অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব, মো. শাহজাহান সিদ্দিকি, বীর বিক্রম, অবসরপ্রাপ্ত সচিব, মাওলানা মুফতি রুহুল আমীন, মুহতামিম, জামে’আ ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা মাদ্রাসা, গোপালগঞ্জ ও মাওলানা কাফিলুদ্দীন সরকার, অধ্যক্ষ, ঢাকা নেছারিয়া কামিল মাদ্রাসা এবং খতীব, আমীনবাগ জামে মসজিদ, ঢাকা। মহাপরিচালক, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরস এর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালনকরবেন।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ যে, পদাধিকারবলে নিযুক্ত গভর্নরসগণ ছাড়া অন্যান্য গভর্নরদের মেয়াদকাল এ প্রজ্ঞাপন জারীর তারিখ হতে ৩ বছর হবে। তবে ৩ বছর অতিক্রান্ত হলেও তাঁর বা তাঁদের স্থলে সরকার নতুন গভর্নর মনোনয়ন না দেয়া পর্যন্ত তিনি বা তাঁরা দায়িত্ব পালন করে যাবেন। সরকার প্রয়োজনবোধে যে কোন সময় পদাধিকারবলে নিযুক্ত গভর্নর ছাড়া অন্যান্য গভর্নর বা গভর্নরগণের পরিবর্তন বা তাঁর,তাঁদের পদ শূন্য ঘোষণা করতে পারবে।

(Visited 35 times, 1 visits today)