শিরোনাম :
বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের উদ্যোগে তিন দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সা.) এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত। জাফর আহমেদ খোকা মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনোনীত মিরসরাইয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন বাপ্পি চন্দ্র লোহাগাড়ার কৃতি সন্তান অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর এম.ফিল ডিগ্রী অর্জন.. শ্রমিক নেতা গোলাম মাওলার মৃত্যু বার্ষিকী পালিত সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত ধর্ম ও নৈতিক শিক্ষার বাধ্যবাধকতা ছাড়া শিক্ষা ব্যবস্থা অসম্পূর্ণ কক্সবাজার বিমানবন্দরের শাহ্ আবদুল মালেক আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জাহাজী প্রবিন নেতা আবুল কাসেম সারেং এর ইন্তেকাল লেবাননে শান্তিরক্ষা মিশনে এ অংশ নিতে নৌবাহিনীর ৭৫ সদস্যের চট্টগ্রাম ত্যাগ

গ্রিন ড্রিম বাংলাদেশ, দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান কর্মসূচী পালিত

দেশব্যাপী সবুজ স্বপ্নের বিপ্লবে কাজ করে যাচ্ছে গ্রিন ড্রিম। গ্রিন ড্রিম বাংলাদেশ সবুজায়নের লক্ষ্যে একটি সামাজিক গ্রুপ। আজ ১১ সেপ্টেম্বর ছিল গ্রিন ড্রিমের দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান। গ্রিন ড্রিমের উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযানের অংশ হিসাবে দেশের বিভিন্ন জেলায় বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়। বৃক্ষরোপণ এবং গাছ বিতরণের মাধ্যমে গ্রিন ড্রিম সবুজায়নের কর্মসূচি বাস্তবায়ন করছে।
গ্রিন ড্রিমের স্বপ্নদ্রষ্টা , কর্ণধার এবং এ্যাডমিন আমিনুল ইসলামের ডাকে সাড়া দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষক ও শুভাকাঙ্খী এই কর্মসূচিতে স্ব প্রনোদিত ভাবে অংশ গ্রহণ করেন। গ্রিন ড্রিম গ্রুপের চিপ এ্যাডমিন আমিনুল ইসলামের স্বপ্নের সাথে একমত পোষণ করে দেশের শিক্ষক ও সাধারণ মানুষের উপস্থিতি প্রমান করে সবার স্বপ্ন একটিই নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান ও বাড়ির উঠানের যে ফাঁকা জায়গা রয়েছে সেখানে গাছ লাগালে দেশে সবুজের বিপ্লব ঘটবে। দেশ ও দেশের মানুষ উষ্ণতার ছোবল থেকে রক্ষা পাবে। পরিবেশ হবে মানুষের বসবাসের উপযোগী।
রাজশাহী, সিরাজগঞ্জ, নওগাঁ, যশোর, ফরিদপুর, বাগেরহাট, সিলেট, সুনামগঞ্জ, বগুড়া, গাজীপুর, পাবনা, জয়পুরহাট, ফেনী, ঝিনাইদহ, চাঁদপুর সহ আরও অন্যান্য জেলা অংশগ্রহণ করে বৃক্ষরোপণ কর্মসূচিতে। বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের জন্য সার্বিকভাবে সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি আমিনুল করিম, যশোর জেলা প্রতিনিধি মোরশেদ পায়েল, চটগ্রাম জেলা প্রতিনিধি মহিউদ্দিন ওসমানি এবং কুমিল্লা জেলা প্রতিনিধি মিজানুর রহমান এবং মাহমুদ হোসাইন আপন পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। বৃক্ষরোপণ কর্মসূচি জুমের মধ্যমে লাইভ করা হয়। লাইভ পরিচালনা করেন জনাব মাহমুদ নাইস, গাজীপুর। বৃক্ষরোপণ শেষে লাইভে জনাব আমিনুল ইসলাম, রাজশাহী সমাপনী বক্তব্য রাখেন এবং আগামী কর্মসূচিগুলো বাস্তবায়নের আহ্বান জানান।

(Visited 209 times, 1 visits today)