সুনামগঞ্জে বানভাসী মানুষের পাশে আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন

মহসিন আরফাত, স্টাফ রিপোর্টার: গতকাল ১৬ আগস্ট রবিবার আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন বাংলাদেশ এর উদ্যোগে ও জর্জিয়া মুসলিম কমিউনিটি ইউ.এস.এ’র সৌজন্যে সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের শিয়ালনগর গ্রামে বন্যা দূর্গত অসহায় দরিদ্র এক হাজার পাঁচশত পরিবারের মধ্যে মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণ বিতরণকালে সংক্ষিপ্ত আলোচনা সভা আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন বাংলাদেশ এর চেয়ারম্যান আলহাজ্ব কাজী মৌলানা জসিম উদ্দিন এর সভাপতিত্ব অনুষ্টিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর উপজেলার বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ জনাব মোবারক হোসেন, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন – একেএমবি’র সম্মানিত (ভারপ্রাপ্ত) সচিব স. ম. হামেদ হোসাইন। বক্তব্য রাখেন- ত্রাণ বিতরণ (৩য় পর্ব) উপ-কমিটির যুগ্ম সচিব সিলেট শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মুহাম্মদ এমদাদুল হক, মোহাম্মদ নঈম উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন- প্রাকৃতিক দুর্যোগ, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের সময়ে আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমিন ও জর্জিয়া মুসলিম কমিউনিটি বানভাসী মানুষের সেবায় এগিয়ে এসেছেন। বন্যাদূর্গত এলাকায় সেবার মানসিকতা নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই সীমান্তবর্তী এলাকায় ত্রাণ নিয়ে আসা সত্যিই কষ্টকর। আর মানুষের মুখে হাসি ফোটানোর দায়িত্বটা এই সংগঠন নেয়ায় আমরা হৃদয়ের গভীর থেকে শ্রদ্ধা ও ভালোবাসা জানাচ্ছি।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, জর্জিয়া মুসলিম কমিউনিটি ইউ. এস. এ’র বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর শাহাদাৎ হোসেন রুবেল, লায়ন ইমরান হোসেন, প্রমূখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ জাকির হোসেন, মোহাম্মদ কামাল উদ্দীন, ডাক্তার মোহাম্মদ আবুল খায়ের, ডাক্তার সাইদুর রহমান সোহেল, একেএমবি অফিস সচিব-মোহাম্মদ আব্দুল্লাহ, সদস্য মোহাম্মদ নাজিম উদ্দীন, মোহাম্মদ তাওহীদুল আলম, মোহাম্মদ আশরাফুল ইসলাম, মোহাম্মদ দিদার।

এতে স্থানীয় প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তা, সাংবাদিক, ইউনিয়ন পরিষদের প্রতিনিধি ও জনসাধারণের উপস্থিতিতে সুনামগঞ্জ জেলার সদর উপজেলার সুরমা ইউনিয়নের শিয়ালনগর ও বিশ্বম্বরপুর গ্রামের অসহায় দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী সম্পন্ন করা হয়।

সিটি ০২-১৭/এমএমআ/জে২০ 

(Visited 43 times, 1 visits today)