শিরোনাম :
ওমর ফারুক খাঁন তৃতীয় বারের মত দাগনভঞার মেয়র নির্বাচিত নৌকার প্রার্থীর সমর্থনে অধ্যাপক ড. আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিনের নেতৃত্বে স্বাশিপের গণসংযোগ নৌকার প্রার্থীর সমর্থনে অধ্যাপক ড. আবুল আলা মোহাম্মদ হোছামুদ্দিনের নেতৃত্বে স্বাশিপের গণসংযোগ, ষাট পৌরসভায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে: ইসি সচিব একুশ সালের মধ্যে সকলের জন্য ইন্টারনেট নিশ্চিত করা হবে: পলক যদি মানুষ ভোট দিতে পারে“চট্টগ্রামে ভোট বিপ্লব ঘটবে -ড.শাহাদাৎ” দক্ষিণ হালিশহর ৩৯নম্বর ওয়ার্ডে ধানের শীষের গনসংযোগে মেয়র প্রার্থী ডাঃ শাহাদাৎ হোসেন আগামীর নগর পিতার নিকট প্রত্যাশা : সমৃদ্ধ এই বন্দর নগরীকে বাণিজ্যিক রাজধানী হিসাবে বাস্তবায়নে তিনি যথাযথ পদক্ষেপ নিবে জনগণের বাসস্থান নিশ্চিতে বিনাসুদে, শর্তবিহীন ঋণ সুবিধা দিন চসিক এর চকবাজার ও পার্শ্ববর্তী এলাকায় ওয়াহেদ মুরাদের গণসংযোগ করোনা সংকটে আবারও বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

জনপ্রিয় ‘টেন মিনিট স্কুল’ এর অনলাইন ইংরেজি শিক্ষিকা মুনজেরিন সুযোগ পেলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

চট্টগ্রাম ট্রিবিউন অনলাইন ডেস্ক: জনপ্রিয় টেন মিনিট স্কুলের অনলাইন ইংরেজির শিক্ষিকা মুনজেরিন শহীদ মাস্টার্সের জন্য সুযোগ পেলেন পৃথিবীর অন্যতম প্রাচীন বিশ্ববিদ্যালয় যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে।

নিজের ফেইসবুক পেইজে এক স্ট্যাটাসের মাধ্যমে মুনজেরিন শহীদ জানান “আলহামদুলিল্লাহ, আমি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে গৃহীত হয়েছি। আমি এখনও বিশ্বাস করতে পারি না যে আমি ফলিত ভাষাবিজ্ঞান এবং দ্বিতীয় ভাষা অধিগ্রহণের ক্ষেত্রে আমার দ্বিতীয় মাস্টার্সের জন্য বিশ্বের অন্যতম সেরা এবং প্রাচীনতম প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ পাব।

এটি এখনও অবাস্তব মনে হয়। আপনাদের প্রত্যেককেই ধন্যবাদ জানাই। যিনি আমাকে ইংরেজি শেখার এবং শেখানোর এই যাত্রায় আমাকে অসীম দয়া ও ভালবাসা সমর্থন করেছেন এবং দেখিয়েছেন। এই ডিগ্রি সহ, আমি আশা করি আমি ইংরাজী ভাষা শিক্ষার বিষয়ে আরও অনেক কিছু শিখবো, যাতে আমি ফিরে এসে বাংলাদেশি শিক্ষার্থীদের আরও সহায়তা করতে পারি।”

কিছুটা মজা করেই শেষ অংশে লিখেছেন “এখন অক্সফোর্ড আমাকে ঘরে বসে অনলাইনে সেমিস্টার গুলো করতে না বললেই হয়”

সাবেক এই ঢাবিয়ান অনলাইনে জনপ্রিয় হয়ে উঠছেন তার সুন্দর উপস্থাপন, শিক্ষার্থীদের মাঝে ইংরেজি শিখানোর দক্ষতা ও আলাপচারিতার জন্য। তার ভিডিও লেকচার প্রায় দুই কোটি ৩০ লাখ শিক্ষার্থীর কাছে পৌঁছেছে। তাঁর আইইএলটিএস স্কোর ছিল ১০ এর মধ্যে ৮ দশমিক ৫। কিছুদিন আগে তাঁর জনপ্রিয় “ঘরে বসে স্পোকেন ইংলিশ” বইটি বেশ সাড়া পায় শিক্ষার্থীদের মাঝে। মুনজেরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে বর্তমানে অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলের ইংরেজি শিক্ষক হিসেবে কাজ করছেন। পাশাপাশি তিনি প্রতিষ্ঠানটির হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান নির্বাহী পদে দায়িত্ব পালন করছেন।

সিটি০৭-১৬/মহসিন আরফাত/জে২০

(Visited 99 times, 1 visits today)