শিরোনাম :
সন্দ্বীপে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতামূলক পথসভা  মেক্সিকোর বিপক্ষে জয়ের ছন্দ ধরে রাখল আর্জেন্টিনা মীরসরাইয়ে ইতিহাস গ্রন্থ আলোচনা অনুষ্ঠান সম্পন্ন শিশু বাচ্চা আয়াতকে ৬ টুকরা করে নদীতে ফেলে দেয় সাবেক ভাড়াটিয়া প্রধান আসামি আবির আলী গ্রেফতার শিশু আয়াতকে অপহরণের পর ৬ টুকরো করে ফেলে দেয় সাগরে চট্টগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত করতে হবে: মোঃ শেখ সেলিম চট্রগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত হবেঃ আবুল হোসেন বাবুল কিভাবে বাড়ি বা প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা গুগল ম্যাপে যুক্ত করবেন মিরসরাইয়ে সন্ত্রাসী হামলায় আহত নুর আলম নিহত এলাকার মানুষের ক্ষোভ ২৮ নভেম্বর এসএসসি’র ফল প্রকাশ করা হবে

জনপ্রিয় ‘টেন মিনিট স্কুল’ এর অনলাইন ইংরেজি শিক্ষিকা মুনজেরিন সুযোগ পেলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

চট্টগ্রাম ট্রিবিউন অনলাইন ডেস্ক: জনপ্রিয় টেন মিনিট স্কুলের অনলাইন ইংরেজির শিক্ষিকা মুনজেরিন শহীদ মাস্টার্সের জন্য সুযোগ পেলেন পৃথিবীর অন্যতম প্রাচীন বিশ্ববিদ্যালয় যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে।

নিজের ফেইসবুক পেইজে এক স্ট্যাটাসের মাধ্যমে মুনজেরিন শহীদ জানান “আলহামদুলিল্লাহ, আমি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে গৃহীত হয়েছি। আমি এখনও বিশ্বাস করতে পারি না যে আমি ফলিত ভাষাবিজ্ঞান এবং দ্বিতীয় ভাষা অধিগ্রহণের ক্ষেত্রে আমার দ্বিতীয় মাস্টার্সের জন্য বিশ্বের অন্যতম সেরা এবং প্রাচীনতম প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ পাব।

এটি এখনও অবাস্তব মনে হয়। আপনাদের প্রত্যেককেই ধন্যবাদ জানাই। যিনি আমাকে ইংরেজি শেখার এবং শেখানোর এই যাত্রায় আমাকে অসীম দয়া ও ভালবাসা সমর্থন করেছেন এবং দেখিয়েছেন। এই ডিগ্রি সহ, আমি আশা করি আমি ইংরাজী ভাষা শিক্ষার বিষয়ে আরও অনেক কিছু শিখবো, যাতে আমি ফিরে এসে বাংলাদেশি শিক্ষার্থীদের আরও সহায়তা করতে পারি।”

কিছুটা মজা করেই শেষ অংশে লিখেছেন “এখন অক্সফোর্ড আমাকে ঘরে বসে অনলাইনে সেমিস্টার গুলো করতে না বললেই হয়”

সাবেক এই ঢাবিয়ান অনলাইনে জনপ্রিয় হয়ে উঠছেন তার সুন্দর উপস্থাপন, শিক্ষার্থীদের মাঝে ইংরেজি শিখানোর দক্ষতা ও আলাপচারিতার জন্য। তার ভিডিও লেকচার প্রায় দুই কোটি ৩০ লাখ শিক্ষার্থীর কাছে পৌঁছেছে। তাঁর আইইএলটিএস স্কোর ছিল ১০ এর মধ্যে ৮ দশমিক ৫। কিছুদিন আগে তাঁর জনপ্রিয় “ঘরে বসে স্পোকেন ইংলিশ” বইটি বেশ সাড়া পায় শিক্ষার্থীদের মাঝে। মুনজেরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে বর্তমানে অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলের ইংরেজি শিক্ষক হিসেবে কাজ করছেন। পাশাপাশি তিনি প্রতিষ্ঠানটির হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান নির্বাহী পদে দায়িত্ব পালন করছেন।

সিটি০৭-১৬/মহসিন আরফাত/জে২০

(Visited 170 times, 1 visits today)