শিরোনাম :
চৌদ্দগ্রামের কাশিনগরে অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ – দেশ সেরা অনলাইন পারফর্মার হলেন কিশোরগঞ্জ এর শিক্ষক নাজমুল হক বটন কান্তি বড়ুয়া বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটির সহ-সভাপতি নির্বাচিত বাবেশিকফো চট্টগ্রাম জেলা কমিটির যুগ্ম-সাধারণ, রাঙ্গুনিয়ার ইকবাল হোসেন এনামুল হক বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত বাবেশিকফো এর চট্টগ্রাম জেলা কমিটি ঘোষনা, সভাপতি শরীফুল ইসলাম সম্পাদক মোখলেছুর রহমান জেদ্দায় লোহাগাড়া প্রবাসী সমিতি কর্তৃক ডঃ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী (এমপি) সংবর্ধিত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর প্রতি খোলা চিঠি ফটিকছড়ির হারুয়ালছড়ি দরবারে জশনে জুলুছের প্রস্তুতি ৬ষ্ঠ শ্রেণি থেকে ৯ম শ্রেণির বার্ষিক ও ১০ম শ্রেণির নির্বাচনী পরীক্ষা সংক্রান্ত মাউশির পরিপত্র জারি ,পরীক্ষা হবে তিন বিষয়

জনপ্রিয় ‘টেন মিনিট স্কুল’ এর অনলাইন ইংরেজি শিক্ষিকা মুনজেরিন সুযোগ পেলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

চট্টগ্রাম ট্রিবিউন অনলাইন ডেস্ক: জনপ্রিয় টেন মিনিট স্কুলের অনলাইন ইংরেজির শিক্ষিকা মুনজেরিন শহীদ মাস্টার্সের জন্য সুযোগ পেলেন পৃথিবীর অন্যতম প্রাচীন বিশ্ববিদ্যালয় যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে।

নিজের ফেইসবুক পেইজে এক স্ট্যাটাসের মাধ্যমে মুনজেরিন শহীদ জানান “আলহামদুলিল্লাহ, আমি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে গৃহীত হয়েছি। আমি এখনও বিশ্বাস করতে পারি না যে আমি ফলিত ভাষাবিজ্ঞান এবং দ্বিতীয় ভাষা অধিগ্রহণের ক্ষেত্রে আমার দ্বিতীয় মাস্টার্সের জন্য বিশ্বের অন্যতম সেরা এবং প্রাচীনতম প্রতিষ্ঠানে অধ্যয়নের সুযোগ পাব।

এটি এখনও অবাস্তব মনে হয়। আপনাদের প্রত্যেককেই ধন্যবাদ জানাই। যিনি আমাকে ইংরেজি শেখার এবং শেখানোর এই যাত্রায় আমাকে অসীম দয়া ও ভালবাসা সমর্থন করেছেন এবং দেখিয়েছেন। এই ডিগ্রি সহ, আমি আশা করি আমি ইংরাজী ভাষা শিক্ষার বিষয়ে আরও অনেক কিছু শিখবো, যাতে আমি ফিরে এসে বাংলাদেশি শিক্ষার্থীদের আরও সহায়তা করতে পারি।”

কিছুটা মজা করেই শেষ অংশে লিখেছেন “এখন অক্সফোর্ড আমাকে ঘরে বসে অনলাইনে সেমিস্টার গুলো করতে না বললেই হয়”

সাবেক এই ঢাবিয়ান অনলাইনে জনপ্রিয় হয়ে উঠছেন তার সুন্দর উপস্থাপন, শিক্ষার্থীদের মাঝে ইংরেজি শিখানোর দক্ষতা ও আলাপচারিতার জন্য। তার ভিডিও লেকচার প্রায় দুই কোটি ৩০ লাখ শিক্ষার্থীর কাছে পৌঁছেছে। তাঁর আইইএলটিএস স্কোর ছিল ১০ এর মধ্যে ৮ দশমিক ৫। কিছুদিন আগে তাঁর জনপ্রিয় “ঘরে বসে স্পোকেন ইংলিশ” বইটি বেশ সাড়া পায় শিক্ষার্থীদের মাঝে। মুনজেরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে বর্তমানে অনলাইন শিক্ষা প্ল্যাটফর্ম টেন মিনিট স্কুলের ইংরেজি শিক্ষক হিসেবে কাজ করছেন। পাশাপাশি তিনি প্রতিষ্ঠানটির হিউম্যান রিসোর্স বিভাগের প্রধান নির্বাহী পদে দায়িত্ব পালন করছেন।

সিটি০৭-১৬/মহসিন আরফাত/জে২০

(Visited 157 times, 1 visits today)