শিরোনাম :
বিজিএমই সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী নারায়ণহাট মাদ্রাসার সভাপতি নির্বাচিত সিলেট সুনামগঞ্জ বানভাসীদের মাঝে ফেনী জেলা ‘নিজের বলার মত গল্প ফাউন্ডেশন’ এর ত্রাণ বিতরণ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চবি কর্তৃপক্ষের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত পদ্মা সেতু উদ্বোধন || প্রধানমন্ত্রীকে চট্টগ্রাম ট্রিবিউন পরিবারের অভিনন্দন মানবতার নায়ক আবদুস সামাদ স্যার, সবার জন্য অনুসরনীয় রামগঞ্জে খালের উপর থাকা নির্মাণাধীন দুইটি অবৈধ স্থাপনা উচ্ছে স্বামী-স্ত্রী মাদক কারবারী, বিশেষ অভিযানে ৫মাদক কারবারী লোহাগাড়ার শ্রীঘরে, ইয়াবা জব্দ বান্দরবানে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন আজ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী যান্ত্রিক এবং মানবিক ত্রুটি দূর করতে পারলে ইভিএম গ্রহণযোগ্য হবে

করোনা আক্রান্ত সংখ্যা একাধিক- সৌদিতে আরো তিনজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে

চীন থেকে সৃষ্টি করোনা আতঙ্কে এই মুহূর্তে কাঁপছে সারা বিশ্ব। শুধুমাত্র অ্যান্টার্কটিকা বাদে অন্য সব মহাদেশই এই ভাইরাসের কবলে পড়েছে। সারা পৃথিবীতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা বাড়ছেই দিনে দিনে । আর এবার করোনাভাইরাসের আতংক সৌদি আরবে, পাওয়া গেছে আক্রান্ত রোগী । সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আরবে তিনজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানান, একজন নারী শরীরে প্রথমে করোনাভাইরাস ধরা পড়ে। তিনি ইরান থেকে বাহারাই হয়ে সৌদি আরবে পৌঁছান। তিনিই ছিলেন করোনায় আক্রান্ত প্রথম ব্যক্তি। এক ব্যক্তির শরীরে ক্রমান্বয়ে কুয়েত হয়ে ইরানে থেকে সৌদি আসেন। তার শরীরেও করোনাভাইরাস এর অস্তিত্ব পাওয়া যায়।

প্রথম করোনা আক্রান্ত রোগী বাহরাইন হয়ে ইরান থেকে সৌদি আরবে প্রবেশ করেন। তিনি যে গাড়িতে করে সৌদি আরবে আসেন ওই গাড়িতে উঠেছিলেন তৃতীয় ব্যক্তি।

গত বুধবার সৌদি আরব দ্বিতীয় করোনা রোগী সনাক্ত করে। বলা হচ্ছে, ওই ব্যক্তি ইরান সীমান্ত হয়ে সৌদি আরবে আসেন । বৃহস্পতিবার আরো এক ব্যক্তি নতুন করে তৃতীয় করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়।

এদিকে, করোনা ছড়িয়ে পড়ার আতঙ্কে বিদেশি নাগরিকদের পাশাপাশি সৌদি নাগরিক ও বাসিন্দাদের জন্যও ওমরাহ হজ পালন সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি সরকার। করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে, সেজন্য সতর্কতা হিসেবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি রাষ্ট্রীয় গণমাধ্যম। মক্কায় ওমরাহ বন্ধ করার পাশাপাশি পবিত্র নগরী মদিনায়ও সাময়িক প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

(Visited 26 times, 1 visits today)