শিরোনাম :
মেহেরুননেছা ফয়েজ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য (শিক্ষক প্রতিনিধি) নির্বাচিত হলেন চট্টগ্রাম ট্রিবিউন নির্বাহী সম্পাদক মহিউদ্দিন ওসমানী মিরসরাই উপজেলা,বারইয়ারহাট ও মিরসরাই পৌরসভা বিএনপি’র প্রতিনিধি সভা অনুষ্ঠিত সাতকানিয়ায় প্রবাসী যুবলীগ নেতা তৈয়বের বাড়িতে হামলাকারী সন্ত্রাসীদের বিচারের দাবিতে মক্কা যুবলীগের প্রতিবাদ সভা মীরসরাইয়ের ১৬ ইউপি চেয়ারম্যান শপথ নিলেন আজ ইশতেহার, উন্নয়ন দর্শন ও জনঘনিষ্ট কর্মসূচিই হোক নির্বাচনী কৌশল ৩য় বার আবুতোরাব স্কুলের সভাপতি হলেন আবুল হোসেন বাবুল ওলিয়ে কামেল গোলাম রহমান(রহ.) ও কিছু কথা মুক্তিযোদ্ধা সংসদ কর্তৃক চট্টগ্রামের মিরসরাইয়ে ১০ দিনব্যাপী মুক্তিযুদ্ধের বিজয়মেলার উদ্বোধন কবিতাঃ ‘বই’ মোবারক উদ্দিন সিয়াম সরওয়ার উল্যাহ ফাউন্ডেশন ও লায়ন্স ইম্পেরিয়াল সিটির ফেনীতে চিকিৎসা সেবা প্রদান

কবি কাজী নজরুলের পুত্রবধূ উমা কাজী আর নেই

চট্টগ্রাম ট্রিবিউন অনলাইন ডেস্ক: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বড় ছেলে কাজী সব্যসাচীর স্ত্রী উমা কাজী আর নেই। বুধবার(১৫/০১/২০) রাত সাড়ে ৮টায় ঢাকার বনানীর বাড়িতে উমা কাজীর মৃত্যু হয় বলে তার মেয়ে খিলখিল কাজী গণমাধ্যমকে জানিয়েছেন।

বার্ধক্যজনিত নানা জটিলতার সঙ্গে হৃদযন্ত্রের সমস্যা নিয়ে উমা কাজী বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

খিলখিল কাজী জানান, আমার বোন মিষ্টি কাজী কলকাতায় অবস্থান করছে। আগামীকাল সে ফিরলে বাদ জোহর বনানীতে জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

উমা কাজীর স্বামী কাজী সব্যসাচী ১৯৭৯ সালে মারা যান। তারপর থেকে তার পরিবার ঢাকার বনানীতে স্থায়ীভাবে বসবাস করতে শুরু করেন।

উমা কাজীর মৃত্যুতে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বলে সংস্কৃতি মন্ত্রণালয়ের সূত্র জানিয়েছে। সিটি০১/এমডিআএম/১৬

(Visited 81 times, 1 visits today)