শিরোনাম :
সন্দ্বীপে যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতামূলক পথসভা  মেক্সিকোর বিপক্ষে জয়ের ছন্দ ধরে রাখল আর্জেন্টিনা মীরসরাইয়ে ইতিহাস গ্রন্থ আলোচনা অনুষ্ঠান সম্পন্ন শিশু বাচ্চা আয়াতকে ৬ টুকরা করে নদীতে ফেলে দেয় সাবেক ভাড়াটিয়া প্রধান আসামি আবির আলী গ্রেফতার শিশু আয়াতকে অপহরণের পর ৬ টুকরো করে ফেলে দেয় সাগরে চট্টগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত করতে হবে: মোঃ শেখ সেলিম চট্রগ্রামে আ’লীগের জনসভা জনসমুদ্রে পরিণত হবেঃ আবুল হোসেন বাবুল কিভাবে বাড়ি বা প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা গুগল ম্যাপে যুক্ত করবেন মিরসরাইয়ে সন্ত্রাসী হামলায় আহত নুর আলম নিহত এলাকার মানুষের ক্ষোভ ২৮ নভেম্বর এসএসসি’র ফল প্রকাশ করা হবে

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২১ বছর পূর্তি উদযাপন।।সকালের কন্ঠ

আব্দুর রহিম, জেলা প্রতিনিধি খাগড়াছড়ি:

অশান্ত রক্তাত্ব পার্বত্য জনপদের আলোক বর্তিকা জ্বালিয়েছে যে চুক্তি (শান্তি চুক্তি) আজ সেই স্মৃতি বিজড়িত দিন।
এই চুক্তির মধ্য দিয়ে পার্বত্য জনপদে দীর্ঘ দুই দশকের বেশী সময় ধরা চলা রক্তক্ষয়ী সংঘাতের অবসান হয়। ইতিমধ্যে চুক্তির ৮০ শতাংশ বাস্তবায়িত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র একান্ত আন্তরিক প্রচেষ্টায় সম্পাদিত শান্তি চুক্তি সুফল ভোগ করছে তিন পার্বত্য জেলার সকল ধর্মবর্ণের সাধারণ মানুষ। দিবসটি উপলক্ষে, রোববার সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে এক বর্ণাঢ্য শোভাযাত্রা।

খাগড়াছড়ি রিজিয়ন এবং খাগড়াছড়ি জেলা পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত শোভাযাত্রা শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার মো.হামিদুল হক । খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী’র সভাপতিত্বে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা উদ্বোধন করেন খাগড়াছড়ির সংসদ সদস্য এবং টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা।

প্রধান অতিথি খাগড়াছড়ির সংসদ সদস্য এবং টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা তাঁর বক্তব্যে বলেন, যে পাহাড়ে বাতাসে লাশের গন্ধ ভেশে বেড়াতো, যেখানে সারাক্ষণ ভয় আর উৎকন্ঠায় দিন কাটতো, যেখানে পাহাড়ি বাঙ্গালী সংঘাতে লিপ্ত থাকতো সেখানে আজ মুক্ত আকাশে উড়ে বেড়াচ্ছে শান্তির সাদা পায়রা। আর এ সব কিছুই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত আন্তরিকতায়। বন্ধ হয়েছে দুই দশকের রক্তক্ষয়ী সংঘাত।

সভায় প্রধান অতিথিসহ মঞ্চে উপস্থিত অতিথিরা বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে শান্তি চুক্তি দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।

পরে বর্ণাঢ্য শোভাযাত্রায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.শহিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো.আহমারুজ্জামান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী মো.নুরুজ্জামান, জেলা সিভিল সার্জন মো.শাহআলম, জনস্বাস্থ্য প্রকৌশী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো.সোহরাব হোসেন, জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল, খোকনেশ্বর ত্রিপুরা, খগেশ্বর ত্রিপুরা, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবন্দ, নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থা, স্কুল কলেজের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশ নেয়।

এদিকে ঐতিহাসিক শান্তি চুক্তি উপলক্ষ্যে খাগড়াছড়ি জেলা স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে সম্প্রীতি কনসার্ট। এতে স্থানীয় শিল্পী ছাড়াও অংশ নিবে দেশ খ্যাত ব্যান্ড দল সোলস। ।

(Visited 21 times, 1 visits today)