কলাপাড়ায় উৎসব মুখর…

মোটর সাইকেল শোভাযাত্রায় কর্মী সমর্থকদের সাথে নিয়ে উৎসব মুখর পরিবেশে

মোটর সাইকেল শোভাযাত্রায় কর্মী সমর্থকদের সাথে নিয়ে উৎসব মুখর পরিবেশে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পাঁচটি ও দুমকি উপজেলার দুই ইউপি নির্বচনের প্রার্থীরা তাদের মনোনায়ন দাখিল করেছে। অবশ্য প্রস্তাবক, সমর্থনকারী ও কর্মী সমর্থকদের নিয়ে প্রার্থীরা উপস্থিতি হলেও নির্বাচনী আচরণ বিধির কঠোর নির্দেশনার কারনে কম সংখ্যক লোক নিয়ে মনোনয়ন পত্র দাখিল করতে হয়েছে প্রার্থীদের।
মনোনায়ন পত্র দাখিলের শেষ নিনে বৃহস্পতিবার বিকাল পাঁচটা পর্যন্ত কলাপাড়ার পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদের বিপরীতে আওয়ামীলীগ থেকে পাঁচজন, বিএনপি থেকে পাাঁচজন, ইসলামী অন্দোলন বাংলাদেশ থেকে পাঁচজন, জাতীয়পার্টি(এরশাদ) একজন এবং স্বনন্ত্র প্রার্থী হিসাবে ছয় জন তাদের মনোনায়নপত্র দাখিল করেছে। পাঁচটি ইউনিয়নের ১৫টি সংরক্ষিত আসনের বিপরীতে ৪০জন নারী প্রার্থী এবং ৪৫টি সাধারন সদস্য আসনের বিপরীতে ১৬৩ জন প্রার্থী মনোনায়নপত্র দাখিল করেছেন।
অন্যদিকে দুমকীর ২টি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে ২জন, বিএনপি ২জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ১জন, জাতীয়পার্টি(এরশাদ) ১জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে ২জন মনোনায়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও সাধারন সদস্যপদে ৪৭জন ও সংরক্ষিত সদস্য পদে ২১জন নারী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। উভয় উপজেলা নির্বাচন অফিস ষূত্রে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার মো. আবদুর রশিদ জানান, আগামী ৫মার্চ যাচাই বাছাই সম্পন্ন শেষে চুরান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর ২৯ মার্চ ভোট গ্রহন হবে।

(Visited 25 times, 1 visits today)